Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

অগ্রণী ব্যাংকে মো. সামসুল হকের পদোন্নতি

| প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

অগ্রণী ব্যাংক লিমিটেডের মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পেয়ে মো. সামসুল হক চট্টগ্রাম সার্কেলের মহাব্যবস্থাপক হিসেবে যোগদান করেন। ইতোপূর্বে তিনি অগ্রণী ব্যাংক লিমিটেড প্রধান শাখায় উপ-মহাব্যবস্থাপক হিসেবে ঋণ বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেছেন।
তিনি ৮ নভেম্বর ১৯৯৩ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে বিভিন্ন শাখা ও কর্পোরেট শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি প্রধান কার্যালয়ের শিল্প উন্নয়ন ঋণ বিভাগ ১ও ২, এস্টাবিøশমেন্ট এন্ড ইঞ্জিনিয়ারিং ডিভিশন এ কাজ করেছেন। অগ্রণী এক্সচেঞ্জ হাইজ প্রা. লি. সিংগাপুরে তিনি সিইও হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বৈদেশিক বাণিজ্য, ঋণ ও অগ্রীম, এন্টি মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ে বিশেষ দায়িত্ব পালন করেছেন। তিনি ব্যাংকিং প্রশিক্ষণ বিষয়ে বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনার, শিক্ষা সফরে দেশ বিদেশে অংশগ্রহণ করেন।
তিনি ১৯৮৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে বিএসসি ইঞ্জিনিয়ারিং (টেক্সটাইল) এ (সম্মান) এবং ২০০৬ সালে এইউবি হতে এম বি এ (ফিনান্স এন্ড এ্যাকাউন্টিং) এ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ইঞ্জিনিয়ারিং ইনিস্টিটিউট আইবিবি এর সদস্য। নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার পশ্চিম বেলপুকুর গ্রামে জন্মগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মো. সামসুল হক
আরও পড়ুন