Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

চট্টগ্রামে সংক্রমণের হার ৬ শতাংশ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রামে করোনা সংক্রমণের হার কমে এসেছে। চলতি মাসে গতকাল পর্যন্ত ১৬ দিনে ১৫ হাজার ৩১৭ জনের নমুনা পরীক্ষা করে এক হাজার ২২ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণের গড় হার ৬.৬৭ শতাংশ। চিকিৎসকরা বলছেন, একসময় চট্টগ্রাম সংক্রমণের রেড জোন হয়ে উঠলেও এখন ধীরে ধীরে সংক্রমণের হার কমছে। তবে চট্টগ্রামকে এখনও ঝুঁকিমুক্ত বলা যাবে না। 

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সংক্রমণ কমেছে। করোনা পরিস্থিতি এখন পুরোপুরি নিয়ন্ত্রণে। তবে ঝুঁকি কেটে গেছে এ কথা বলার সময় এখনও আসেনি। স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি জ্বর উপসর্গ দেখা দেয়ার সাথে সাথে নমুনা পরীক্ষা করা জরুরি উল্লেখ করে তিনি বলেন, বেশি বেশি পরীক্ষা হলেই সংক্রমণ সম্পর্কে আরও বেশি স্পষ্ট ধারণা পাওয়া যাবে।
স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান বলেন, মানুষের মধ্যে ভীতি কমে যাওয়ায় করোনা পরীক্ষা কমে গেছে। অনেকে জ্বর উপসর্গ দেখা যাওয়ার পর বাসাবাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছেন। এতে প্রকৃত চিত্র বোঝা যাচ্ছে না। এদিকে গতকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৭৪। মারা গেছেন ২৮১ জন। সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৯৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম-সংক্রম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ