Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কক্সবাজারের এসপি মাসুদসহ ৬ পুলিশ কর্মকর্তার বদলি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

অবশেষে কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এ বি এম মাসুদ হোসেনসহ ঊর্ধ্বতন ছয় কর্মকর্তাকে বদলি করা হয়েছে। কক্সবাজারে নিয়োগ দেয়া হয়েছে ঝিনাইদহ জেলার এসপি হাসানুজ্জামানকে। আর মাসুদ হোসেনকে দায়িত্ব দেয়া হয়েছে রাজশাহী জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে। খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার খন্দকার লুৎফুল কবিরকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। এ ব্যাপারে গতকাল প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

অন্যদের মধ্যে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) ডিআইজি মো. মাসুদুর রহমানকে খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার, ডিএমপির ডিসি মুনতাসিরুল ইসলামকে ঝিনাইদহ জেলার এসপি এবং রাজশাহী জেলার এসপি মো. শহিদুল্লাহকে ডিএমপি সদর দফতরে ডিসি হিসেবে পাঠানো হয়েছে। আদেশটি অবিলম্বে কার্যকরের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফের কাছে বাহারছড়া চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। ভ্রমণবিষয়ক ডকুমেন্টারি বানানোর জন্য দুই সঙ্গীকে নিয়ে তিনি কক্সবাজারে গিয়েছিলেন। পুলিশের গুলিতে সিনহা নিহত হওয়ার পর ওসি প্রদীপ কুমার দাস এবং পুলিশ পরিদর্শক লিয়াকত আলীসহ সাতজনকে গ্রেফতার করা হলেও এই ঘটনায় কক্সবাজারের এসপি এ বি এম মাসুদ হোসেনের দায়িত্বহীনতার অভিযোগ ওঠে। সিনহার পরিবারের পক্ষ থেকে দায়ের করা হত্যা মামলায় এসপির নাম উল্লেখ করার আবেদন করলেও আদালত তা খারিজ করে দেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪২ এএম says : 0
    বরখাস্ত ওসি প্রদীপ বাবুকে বাচানোর প্রচেষ্টার জন্যেই এতদিন এসপি মাসুদকে কক্সবাজারে বহাল তবীয়তে রাখা হয়েছিল এবং মাসুদ মিয়া প্রদীপকে বাচানোর যতরকম কায়দা কানুন করা যায় সবই করেছেন এবং প্রতিবেদনে সেভাবে প্রতিফলিত হয়েছে। এখন যদি প্রয়াত সিনহার উকিল সাহেব এই প্রতিবেদন নারাজী গ্রহণ করাতে না পারেন তাহলে নিন্দুকেরা বলছেন মামলার দফা রফা হয়ে যাবে এটাই পরিষ্কার ভাবে ফুটে উঠেছে। নিন্দুকেরা বলছেন, সিনহার বিচার প্রহসনের মতই হবে সঠিক বিচার পাওয়া যাবে না কারণ উকিল বাবুরা প্রদীপের টাকা পকেটস্ত করে মাসুদ সাহেবের করে দেয়া প্রতিবেদনের ফাঁক ফোকড় দিয়ে প্রদীপকে একেবারে খালাস করতে না পারলেও তাঁকে কয়েক বছর সাজা দিতে পারে কিংবা আদালত সাজা না দিয়ে বিভাগীয় সাজার জন্যে পাঠিয়ে দিতে পারে। .....
    Total Reply(0) Reply
  • Jack Ali ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:০২ এএম says : 0
    They should be arrested rather these criminal should not be transfer to another. O'Allah rescue us from our Zalem Government-- May Allah's curse upon them. O'Allah punish them in this world as well. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনহা হত্যা

৩ সেপ্টেম্বর, ২০২০
২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন