Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবে ইসি

ঢাকা-৫ আসনের উপ-নির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

ঢাকা-৫ সংসদীয় আসনের উপ-নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবে নির্বাচন কমিশন (ইসি)। আগামী রোববার সকাল সাড়ে ১০টায় রাজধানীর আগারগাঁয়ের নির্বাচন প্রশিক্ষণ ইন্সস্টিটিউটের সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হবে। এসময় প্রার্থীদের করোনা পরিস্থিতিতে নির্বাচনী আচরণবিধি সম্পর্কে জানানো হবে।

গতকাল ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনের রির্টানিং কর্মকর্তা জি এম মোতাহার উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে এই তথ্য জানা গেছে। সাধারণত উপ-নির্বাচনের ক্ষেত্রে কমিশন প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করে না। তবে করোনা সংক্রমণকালে নির্বাচন অনুষ্ঠানের জন্য তারা মতবিনিময়ের সিদ্ধান্ত নিয়েছে। এক্ষেত্রে নির্বাচনী প্রচারণায় স্বাস্থ্যবিধি অনুসরণসহ বাড়ি বাড়ি গিয়ে প্রচার না করার জন্য প্রার্থীদের অনুরোধ করা হতে পারে।

ইসির তফসিল অনুযায়ী ঢাকা-৫ ও নওগাঁ -৬ সংসদীয় আসনে আগামী ১৭ অক্টোবর ভোট হবে। এই আসনগুলোতে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ সেপ্টেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর।
এর আগে ৬ মে বার্ধক্যজনিত কারণে সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা মারা গেলে ঢাকা-৫ আসনটি শূন্য হয়। গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত সংসদ সদস্য ইসরাফিল আলম করোনা আক্রান্ত হয়ে মারা যান। ফলে এ আসনটিও শূন্য হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ