Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দানবীর মেছবাহুল বারী’র ৩০তম মৃত্যুবার্ষিকী আজ

| প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের বক্তাবলী পরগণার অবিস্মরণীয় ব্যক্তিত্ব, শিক্ষা ও সমাজ উন্নয়নের রূপকার মরহুম দানবীর মেছবাহুল বারী সাহেবের আজ ৩০তম মৃত্যুবার্ষিকী। ১৯৯০ সালের ১৭ সেপ্টেম্বর তিনি ইন্তেকাল করেন। তিনি ১৯২১ সালে বক্তাবলীর কানাইনগর গ্রামে জন্মগ্রহণ করেন। মেছবাহুলবারী বক্তাবলীর শিক্ষা উন্নয়নে ১৯৬০ সালে তার পিতার নামে কানাইনগর ছোবহানিয়া উচ্চবিদ্যালয় প্রতিষ্ঠা করেন। ১৯৭০ সালে বক্তাবলী ইসলামিয়া সিনিয়র মাদরাসা এবং মাতার নামে শরিফুননেছা দাতব্য হাসপাতালসহ অনেক জনহিতকর, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠান গড়ে তোলেন। ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ কানাইনগর ছোবহানিয়া উচ্চবিদ্যালয় এন্ড কলেজ, বক্তাবলী ইসলামিয়া সিনিয়র মাদরাসা, মেছবাহুল বারী ফাউন্ডেশনের পক্ষ থেকে কোরানখানি মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। বারী গ্লােবাল ফাউন্ডেশন, বক্তাবলী ওয়েলফেয়ার এসোসিয়েশনসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান এবং মরহুমের পরিবারের পক্ষ থেকেও সপ্তাহব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামীকাল শুক্রবার বিকেল চারটায় যুক্তরাষ্ট্র ভিত্তিক বারী গ্লােবাল ফাউন্ডেশন কানাইনগর ছোবহানিয়া উচ্চবিদ্যালয়ের কলেজ অডিটরিয়ামে এক স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়্জোন করেছে।

এসব অনুষ্ঠানে বিদ্যালয় ও মাদরাসার সকল প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক ও মরহুমের সকল আত্মীয় ও শুভানুধ্যায়ীদের উপস্থিত হওয়ার জন্য বিশেষভাবে আমন্ত্রণ জানানো হয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ