Inqilab Logo

মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

উত্তরায় ৭০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ রেস্টুরেন্ট সিলগালা

প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর উত্তরায় গতকাল মঙ্গলবার ৭০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৮ হাজার টাকা জরিমানা ও ১টি রেস্টুরেন্ট সিলগালা করা হয়েছে।
অবৈধ স্থাপনা উচ্ছেদ, ফুটপাত দখলমুক্তকরণ ও খাদ্যে ভেজাল রোধকল্পে আর্মড পুলিশ ব্যাটালিয়ন ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন যৌথ উদ্যোগে এ অভিযান চালানো হয়। অভিযানকালে এপিবিএন-৫ এর সহকারী পুলিশ সুপার মোঃ সাইদুর রহমান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউদ্দীন আহমেদ, উপ-সচিব উপস্থিত ছিলেন। সাইদুর রহমান জানান সড়কের ফুটপাতে কিছু অসাধু ব্যবসায়ী ও হকার যার যার মত ফুটপাত দখল করে নিজেদের প্রয়োজনমতো ব্যবহার করছে। যে কারণে যানজট সৃষ্টির পাশাপাশি পথচারীরা চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। অভিযানকালে উত্তরা ৬নং ও ৯নং সেক্টরে অবৈধভাবে রাস্তার পাশে ফুটপাতে গড়ে তোলা ৭০টি অবৈধ দোকান উচ্ছেদ করা হয়। একই সময় উত্তরা ৭নং সেক্টরের আগোরা সুপার সপ এর সামনে রাস্তার উপর অবৈধভাবে গাড়ি পাকিং করার কারণে স্থানীয় সরকার আইনে মোঃ ইসমাইলকে ৩ হাজার, মোঃ মনিরকে ৩ হাজার এবং মোঃ জহিরুল ইসলামকে ২ হাজার টাকা করে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরো জানান উত্তরা ১৩নং সেক্টরে সোনারগাঁও জনপথ রোডে অবস্থিত মমতাজ হোটেল এন্ড রেস্টুরেন্ট নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও পঁচা বাসি খাবার বিক্রয় এবং মজুদ রাখার কারণে ভোক্তা অধিকার আইনে তাৎক্ষণিকভাবে রেস্টুরেন্টটি সিলগালা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তরায় ৭০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ রেস্টুরেন্ট সিলগালা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ