Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

হামলা হলে আগ্রাসী বাহিনীকে কবরে পাঠানো হবে: ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৯:৩৭ এএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদের সচিব আলী শামখানি বলেছেন, তার দেশের উপর যদি কোনো আগ্রাসী বাহিনী হামলা চালায় তাহলে তাদেরকে কবরে পাঠানো হবে।

গত সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একটি টুইটার পোস্টে বলেছেন, ইরানের পক্ষ থেকে সম্ভাব্য যেকোনো হামলার ১০০০ গুণ শক্তিশালী জবাব দেয়া হবে।

এর আগে অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম খবর দিয়েছে যে, দক্ষিণ আফ্রিকায় নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত লানা মার্ক্সকে ইরান গুপ্ত হত্যার পরিকল্পনা নিয়েছিল। গত জানুয়ারি মাসে ইরানের কুদস ফোর্সের তৎকালীন কমান্ডার লেফটেনেন্ট জেনারেল কাসেম সোলাইমানিকে ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ব্রণ থেকে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে হত্যা করার পর ইরান মার্কিন রাষ্ট্রদূতকে গুপ্ত হত্যার পরিকল্পনায় বলে মার্কিন গণমাধ্যম দাবি করেছে। এই খবরের প্রতিক্রিয়ায় ডোনাল্ড ট্রাম্প ইরানের বিরুদ্ধে হামলার হুমকি দেন।

ট্রাম্পের বক্তব্যের জবাবে আলী শামখানি পাল্টা টুইটার পোস্টে বলেন, কোনো ধরনের আগ্রাসন হলে তার দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে। এ সময় তিনি ১৯৮০’র দশকে ইরানের বিরুদ্ধে ইরাকি বাহিনীর আগ্রাসনের কথা স্মরণ করিয়ে দেন। আলী শামখানি বলেন, যাদের হাত ইরানের জনগণের রক্তে রঞ্জিত তাদেরকে সাদ্দামের মতো কবরস্থানে পাঠানো হবে। তারা কঠোর প্রতিশোধের মুখে পড়বে।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • A.HANNAN ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:৪৩ এএম says : 0
    Only '' chapabaji''----They do nothing. Solemani killed, but what they do??
    Total Reply(1) Reply
    • Monjur Rashed ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:২০ পিএম says : 0
      Around 100 American solders were killed in Iraq with Iranian missile attack. They have been able to sustain for more than four decades withstanding conspiracies of their enemies.

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ