Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে রোমাঞ্চকর সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১০:৩৪ এএম

অস্ট্রেলিয়ার ক্রিকেট এমনি। শেষ পর্যন্ত লড়ে যাওয়ার মানষিকতা সব খেলোয়াড়দের মাঝে থাকে শতভাগ। তাই তারা কখনো সহজে হার মানে না। শেষ পর্যন্ত লড়াই করে বিজয়ী হয়ে মাঠ ছাড়ে। গতকাল রাতেও ঠিক তেমনটায় হয়েছে। বর্তমান একদিনের ক্রিকেটের মুকুটধারীদের সেই মানষিকতার বলেই হারিয়ে দিয়েছে তারা।

ম্যানচেস্টারে টস জিতে আগে ব্যাট করতে নেমে দলের বিপর্যয়ের মুখে অসাধারণ এক সেঞ্চুরিতে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে বড় পুঁজি এনে দিয়েছিলেন জনি বেয়ারস্টোর। তবে তার ব্যাটিংকেও ছাপিয়ে গেলেন গ্লেন ম্যাক্সওয়েল ও অ্যালেক্স ক্যারি। লক্ষ্য তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া যখন খাদের কিনারে, তখন এই দুজন ষষ্ঠ উইকেটে গড়লেন রেকর্ড জুটি। সেঞ্চুরি এলো দুজনের ব্যাটেই। তাতে রোমাঞ্চকর ম্যাচটিতে শেষ পর্যন্ত বিজয়ীর হাসি অস্ট্রেলিয়ার।

বুধবার সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৩ উইকেটে জয় পেয়েছে অজিরা। সুবাদে ২-১ এ সিরিজ নিজেদের করল সফরকারী দলটি।

তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজটা নিশ্চিতভাবেই দর্শকদের মনে থাকবে অনেকদিন। প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়ার ১৯ রানে জয়ের পর দ্বিতীয় ওয়ানডে স্বাগতিক ইংল্যান্ড জিতে নেয় ২৪ রানে। যেভাবে তারা দ্বিতীয় ওয়ানডে জিতেছিল সেটিও ছিল দারুণ রোমাঞ্চের। সব মিলে সিরিজটাই হয়ে থাকল স্মরণীয়। ২০১৫ সালের পর এই প্রথম ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজ জিতল অস্ট্রেলিয়া। ম্যাচসেরা হয়েছেন ম্যাক্সওয়েল। সিরিজ সেরাও তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ