Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটুরিয়া-দৌলতদিয়ায় পুনরায় যানজট ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায়

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১:৫২ পিএম

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলচল বন্ধ থাকায় বাড়তি যানবাহনের চাপে পড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। ফলে এই দু'টি ঘাটে গতকাল বৃহস্পতিবার বিকাল পর্যন্ত পর্যন্ত ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল।
বিআইডব্লিউটিসির ডিজিএম জিল্লুর রহমান জানান, ছোট বড় মোট ১৮ টি ফেরি দিয়ে বিরতীহীনভাবে যানবাহন পারাপার করা হচ্ছে। বাস, ছোট কারসহ যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। ফলে ঘাটে আসা ফেরি পারের অপেক্ষায় থাকা ট্রাকের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ঘাট সংলগ্ন টার্মিনালগুলো ট্রাকে পরিপূর্ণ। টার্মিনালে স্থানসংকুলান না হওয়ায় ঘাটমুখী ট্রাকগুলো মহাসড়কে দীর্ঘ লাইনে অপেক্ষায় রাখা হচ্ছে।
এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কের পাটুরিয়া ঘাট সংযোগ সড়কের মোড় উথলী থেকে আরিচা পর্যন্ত দীর্ঘ ৪ কিলোমিটার রাস্তা পুরোপুরি বৃহস্পতিবার দুপুর পর্যন্ত অপেক্ষমান দীর্ঘ ট্রাকের ছিল। দুপুরের পর এ লাইনে ট্রাকের সংখ্যা কমে আসে। পাটুরিয়া ও দৌলতদিয়া উভয় ঘাটে ৬ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় ছিল।
বিআইডব্লিউটিএর অফিস সূত্র জানা যায়, পাটুরিয়া ঘাটের সামনে নাব্য সংকট কাটাতে ড্রেজিং অব্যাহত আছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ