Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

দ্বীনি খেদমতে সাখাওয়াত হোসাইন ছিলেন একনিষ্ঠ কর্মবীর -আহমদ হাসান ফুলতলী

সিলেটে আনজুমানে তালামীযে ইসলামিয়ার দোয়া মাহফিল

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৪:৪৯ পিএম

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে ২০০৫ সালে গঠিত সর্বদলীয় ইসলামি ছাত্র ঐক্যের প্রেসিডিয়াম সদস্য ও তালাবায়ে আরাবিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মরহুম ডা. এস এম সাখাওয়াত হোসাইনের ঈসালে সাওয়াব উপলক্ষে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর উদ্যোগে হযরত শাহজালাল (র.) এর দরগাহ প্রাঙ্গণে আয়োজিত খতমে কুরআন, মীলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার আয়োজিত দোয়া মাহফিল পূর্বে প্রধান অতিথি বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর যুগ্ম মহাসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহকারী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী বলেছেন, আল্লাহর ওয়াস্তে ভালোবাসা হলো মুমিনের অন্যতম বৈশিষ্ট্য। প্রিয় নবী (সা.) বলেছেন, যারা আল্লাহর ওয়াস্তে পরস্পরকে ভালোবাসে তাদেরকে আল্লাহ তা‘আলা কিয়ামতের দিন আরশের ছায়ার নিচে স্থান দিবেন। তাই আমাদের পরস্পরের প্রতি আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে নি:স্বার্থভাবে ভালোবাসা রাখতে হবে। মাওলানা এস এম সাখাওয়াত হোসাইন আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করেছেন। এ আন্দোলনে এক সাথে কাজ করতে গিয়ে আমাদের মাঝে আন্তরিকতা গড়ে উঠে। দ্বীনি খেদমতে তিনি ছিলেন একনিষ্ঠ কর্মবীর। তার ইখলাস ও কর্মনিষ্টা আমাদেরকে আজো অনুপ্রাণিত করে। তিনি দুনিয়া ছেড়ে আল্লাহর ডাকে সাড়া দিয়েছেন। আল্লাহ তার কবরকে জান্নাতের বাগান করে দিন। আমরা এই দোয়া করছি।
বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগরীর উদ্যোগে হযরত শাহজালাল (র.) এর দরগাহ প্রাঙ্গণে আয়োজিত মাহফিলে সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নুমান, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা আবু সালেহ মোহাম্মদ কুতবুল আলম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজমুল হুদা খান, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি হাফিজ মাওলানা নজীর আহমদ হেলাল, কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতি সম্পাদক মাহবুবুর রহমান ফরহাদ। এতে আরো উপস্থিত ছিলেন, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সদস্য মাওলানা মুহাম্মদ মাহমুদুল হাসান, সিলেট মহানগরী সাধারন সম্পাদক এস এম মনওয়ার হোসেন, সহ- সাধারণ সম্পাদক আতিকুর রহমান সাকের, সাংগঠনিক সম্পাদক মারুফ আহমদ, অর্থ সম্পাদক আজাদ হুসাইন, অফিস সম্পাদক হাফিজ শামসুদ্দীন, সহ অফিস সম্পাদক হাফিজ মিনহাজুল ইসলাম, ফেঞ্চুগঞ্জ উপজেলা সভাপতি হাফিজ হুসাইন আহমদ, জগন্নাথপূর উপজেলা (উত্তর) সভাপতি শাহ-আলম, সিলেট মহানগর ১০নং ওয়ার্ড সভাপতি হাফিজ আব্দুর রকিব, ৩ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক হুসাইন আহমদ, সিলেট সরকারী আলিয়া মাদরাসা শাখার সাংগঠনিক সম্পাদক কাউছার আহমদ লতিফিয়া হিফজুল কুরআন মাদরাসা সিলেটের শিক্ষক হাফিজ আশিকুর রহমান, হাফিজ ইসলাম উদ্দীন, মাওলানা মামুনুর রশিদ, হাফিজ আব্দুর মজিদ চৌধুরী, ইয়াকুবিয়া হাফিজিয়া মাদরাসার শিক্ষক হাফিজ হুসাইন আহমদ, রহমানিয়া দারুল কুরআন হাফিজিয়া মাদরাসার শিক্ষক হাফিজ আবু নাঈম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলতলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ