Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ভ্যাকসিন ও বিজ্ঞানীদের বিশ্বাস করলেও ট্রাম্পকে নয় : বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:২১ পিএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন বলেছেন, ভ্যাকসিন ও বিজ্ঞানীদের বিশ্বাস করলেও ট্রাম্পকে আমি বিশ্বাস করি না। হোয়াইট হাউসের কোভিড মোকাবেলায় ভ্যাকসিন পরিকল্পনাকে মার্কিন নাগরিকরা বিশ্বাস করেন না বলে দাবি করলেন ডেমোক্রেট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। -স্পুটনিক

বাইডেন বলেন, আমি ভ্যাকসিন বা বিজ্ঞানীদের বিশ্বাস করলেও এব্যাপারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বিশ্বাস করি না। এক্ষেত্রে তিনি ট্রাম্পের কাছে স্বচ্ছতার আশা করেন। যুক্তরাষ্ট্রে আগামী বছর ভ্যাকসিন পাওয়া যাওয়ার যে আশ্বাস দিয়েছেন সিডিসি পরিচালক, তার কথার ওপর আস্থা রাখছেন বাইডেন। যদিও প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন নভেম্বর নির্বাচনের আগেই ভ্যাকসিন পাওয়া যাবে। বাইডেন বলেন প্রেসিডেন্ট ট্রাম্পের উচিত বিজ্ঞানের ওপর ভরসা রাখা এবং তা জনস্বাস্থ্যের নিরাপত্তার দিকটি বিবেচনা করেই। বাইডেন বলেন প্রেসিডেন্ট ট্রাম্পের উচিত কোভিড ভ্যাকসিন নিয়ে যে প্রশ্নগুলো উঠেছে তার সঠিক জবাব দেয়া। ট্রাম্পের ওপর মার্কিন নাগরিকদের আশা যে তিনি কোভিড মোকাবেলার বিষয়টি নিয়ে অন্তত স্বচ্ছতার পরিচয় দেবেন।
বাইডেন বলেন, কোভিড ভ্যাকসিনের কার্যকারিতা ও নিরাপত্তা এবং এর মান নিশ্চিত রাখার বিষয়টি জরুরি। এটি রাজনীতির বিষয় নয়, বিষয়টি বৈজ্ঞানিক তৎপরতা ও বিশ্লেষণের। এমনকি এধরনের বিষয়টি নিয়ে বিজ্ঞানীরাও চালাকি করতে চাইলে সে বিষয়ে সজাগ থাকা উচিত। বিজ্ঞানীদের ওপর ভরসা রাখার কথা জানিয়ে তিনি বলেন, নিরাপদ, নিখরচায় ও কোনো রকম পক্ষপাতিত্ব ছাড়া ভ্যাকসিন বিতরণ করা উচিত বলে আমি মনে করি।



 

Show all comments
  • ...Bangladesh. ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:১৯ পিএম says : 0
    America and British closing from Bangladesh, on the other side Brazil and France working to handle Bangladesh government to end our nation.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তবাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ