Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

অ্যাপ ছাড়া মোটরসাইকেলে যাত্রী ওঠালেই ব্যবস্থা : ডিএমপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৫:৫৯ পিএম

অ্যাপ ছাড়া মোটরসাইকেল বা প্রাইভেটকারে যাত্রী বহন করলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের নবনিযুক্ত অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি জানান, গত ২১ আগস্ট দুপুরে তুরাগ থানাধীন ১৫ নং সেক্টর ৫ নং ব্রিজ সংলগ্ন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির গলিতে মোটরসাইকেলসহ পৌঁছামাত্র পূর্বপরিকল্পনা অনুযায়ী অজ্ঞাতনামা ব্যক্তিরা মোটরসাইকেলের গতিরোধ করে। পরবর্তীতে ভিকটিমকে চাকু দ্বারা বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে তার ব্যবহৃত টিভিএস স্ট্রাইকার এবং একটি মোবাইলসেট ছিনতাই করে নিয়া যায়। ওই ঘটনায় তুরাগ থানায় একটি নিয়মিত মামলা হয়। তদন্তে জানা যায়, অ্যাপ ছাড়াই যাত্রী পরিবহন করছিলেন ভুক্তভোগী।

ওই ঘটনায় গোয়েন্দা উত্তরা বিভাগের বিভাগের একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে ছিনতাইকুত মোটরসাইকেলসহ ছিনতাইকারী চক্রের দু’জনকে রাজধানী ও বাগেরহাট থেকে মো. মাসুম মোল্লা ও মো. ইমরানকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ওই ঘটনায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

ডিবির ওই কর্মকর্তা বলেন, যখন কোনো যাত্রী পাঠাও কিংবা উবারের মতো মোটরসেবায় মোটরসাইকেলে ওঠেন তখন কিন্তু পুলিশ জিজ্ঞাসা করে না কে কীভাবে উঠছে। যখন বিপদ হয় বা দুর্ঘটনা ঘটে তখন পুলিশ জানতে পারে।

তিনি বলেন, অ্যাপ ব্যতীত মোটরসেবায় চলাচল করা উচিৎ নয়। কারণ এতে ছিনতাইয়ের মতো সোশ্যাল ক্রাইম বেড়ে যেতে পারে। আমরা অ্যাপসভিত্তিক মোটরসেবার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে নিয়ন্ত্রণমূলক কঠোর ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ