Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

চট্টগ্রামে আগুনে পুড়ে ৫২ ছাগলের মৃত্যু

প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর ডবলমুরিং থানার পোস্তারপাড় এলাকায় আগুনে দগ্ধ হয়ে ৫২টি ছাগলের মৃত্যু হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) ভোর ৫টার দিকে আগুনের সূত্রপাত হয়। বিভাগীয় ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের অপারেটর ফজলুল কাদের জানান, বিড়ি-সিগারেটের জ্বলন্ত অংশ থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে আগ্রাবাদ থেকে ফায়ার সার্ভিসের তিনটি গাড়ি ঘটনাস্থলে যায়। ভোর ৬টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এলেও ৫২টি ছাগলকে বাঁচানো সম্ভব হয়নি। দগ্ধ হয়ে ছাগলগুলো ঘরের ভেতরেই প্রাণ হারায়।
ঘটনাস্থলে যাওয়া ডবলমুরিং থানার এসআই জাকির হোসেন জানান, পোস্তারপাড় রেললাইনের পাশে ওপরে টিনের ছাউনি এবং বাঁশের বেড়া দিয়ে দু’জন মালিক দুটি খামারের মতো ঘর বানিয়েছিলেন। দুটি ঘরে প্রায় শ’খানেক ছাগল ছিল। এর মধ্যে অর্ধশতাধিক ছাগল মারা গেছে। দেশের বিভিন্ন স্থানে খামার থেকে কিনে ছাগলগুলো খুচরা বাজারে বিক্রির জন্য সেখানে জড়ো করা হয়েছিল। নগরীর পাহাড়তলি, সাগরিকা, বিবিরহাটসহ বিভিন্ন বাজারে ছাগলগুলো বিক্রি করা হতো বলে জানান এসআই জাকির। একসঙ্গে এত নিরীহ প্রাণীর মৃত্যুর ঘটনায় পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। উৎসুক মানুষ ঘটনাস্থলে ভিড় করছেন বলে জানান এসআই জাকির।

চট্টগ্রামে ইয়াবাসহ পুলিশ সোর্স আটক
নগরীর বাকলিয়া থেকে আব্দুল মালেক প্রকাশ বার্মাইয়া মালেক (৪৫) নামে পুলিশের এক সোর্সকে ১৭০টি ইয়াবাসহ আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। গতকাল (বৃহস্পতিবার) গোপন সংবাদের ভিত্তিতে বাকলিয়ার তুলাতলি এলাকা থেকে মালেককে আটক করা হয়েছে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো উপ অঞ্চলের পরিদর্শক লোকাশীষ চাকমা বলেন, ইয়াবা ব্যবসায়ী আব্দুল মালেককে আটক করা হয়েছে। আটকের পর সে জানিয়েছে, সে পুলিশের সোর্স হিসেবে কাজ করে। পুলিশের সোর্স পরিচয়ে দাপট দেখিয়ে মালেক বাকলিয়া থানার বিভিন্ন এলাকায় ইয়াবার ব্যবসা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে আগুনে পুড়ে ৫২ ছাগলের মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ