Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনা ডেডিকেটেড তিন হাসপাতালের কার্যক্রম বন্ধ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:৪৯ পিএম

নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত রোগী না থাকায় বন্ধ করে দেয়া হয়েছে রাজধানীর তিনটি বেসরকারি করোনা ডেডিকেটেড হাসপাতালের চিকিৎসা কার্যক্রম। এখন থেকে এসব হাসপাতালে সাধারণ রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হবে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগ থেকে পাঠানো চিঠিতে হাসপাতালগুলোকে এ নির্দেশনা দেয়া হয়। হাসপাতাল তিনটি হলো- বসুন্ধরা কোভিড-১৯ হাসপাতাল, ঢাকা মহানগর হাসপাতাল ও লালকুঠি হাসপাতাল।

চিঠিতে বলা হয়, দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য এই তিনটি বেসরকারি হাসপাতালকে করোনা ডেডিকেটেড ঘোষণা করেছিল সরকার। কিন্তু বর্তমানে এসব হাসপাতালে একেবারের রোগী নেই। এ ছাড়া দিন দিন আক্রান্ত রোগীর সংখ্যাও কমে যাচ্ছে। তাই এসব হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম বাতিল করা হয়েছে। এখন থেকে হাসপাতালগুলোতে প্রয়োজন অনুসারে সাধারণ রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করতে হবে।

দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বেশ কয়েকটি বেসরকারি হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করে সরকার। এমনকি হাসপাতালগুলোতে রোগীদের চিকিৎসায় ব্যবহৃত প্রয়োজনীয় যন্ত্রপাতি, লোকবলসহ অর্থ দিচ্ছিল সরকার।

তবে এখন এসব হাসপাতালের চিকিৎসা নিতে আসা রোগীর সংখ্যা একেবারেই কমে গেছে। তাই ১২টি হাসপাতালের চিকিৎসা কার্যক্রম বাতিলের সিদ্ধান্ত নেয় স্বাস্থ্য মন্ত্রণালয়। যার প্রেক্ষিতে ইতোমধ্যে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদান বাতিল করা হয়েছে। সেই ধারাবাহিকতায় আরও তিনটি হাসপাতালের কার্যক্রম বাতিল করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

১২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ