Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

অতিরিক্ত দামে পেয়াজ বিক্রির অপরাধে মতলবে দুই দিনে আট ব্যবসায়ীকে প্রায় অর্ধ লক্ষ টাকা জরিমানা

মতলব উত্তর(চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৮:১৪ পিএম

হঠাৎ পেয়াজের দাম উর্ধ্বগামী হওয়ায় গত দু’দিনে (১৬ ও ১৭ আগস্ট) আট ব্যবসায়ীকে প্রায় অর্ধলক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট ফাহমিদা হক এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত শারমীন।

গতকাল ১৭ আগস্ট উপজেলার নারায়ণপুর বাজারে অতিরিক্ত দামে পেয়াজ বিক্রির অপরাধে ৪ ব্যবসায়ীকে ২০হাজার এবং ১৬ আগস্ট মতলব সদর বাজারে একই অপরাধে আরো ৪ ব্যবসায়ীকে ৩৯হাজার টাকা জরিমানা করা হয়। গত দু’দিনে আট ব্যবসায়ীকে ৪৯হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম, মতলব দক্ষিণ থানার এসআই মোঃ শাহআলমসহ সঙ্গীয় পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত শারমীন জানান, অতিরিক্ত মূল্যে পেয়াজ বিক্রির অপরাধে জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, ব্যবসায়ীরা তুলনামূলকভাবে অধিক লাভের আশায় মূল্য তালিকা প্রদর্শন না করে অধিক মূল্যে পেয়াজ বিক্রির অপরাধে ভোক্তা অধিকার আইনে ব্যবসায়ীদেরকে জরিমানা করা হয়েছে। পেয়াজের বাজারসহ সকল প্রকার অনিয়ম ও ভেজারের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ