Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দ্রুত শুরা ডেকে হাটহাজারী মাদরাসার সমস্যার সমাধান করুন মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৮:২২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই হাটহাজারী মাদরাসার চলমান অস্থিরতা নিরসনকল্পে মুরুব্বী আলেমদের দ্রুত পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানিয়েছেন। এক ভিডিও বার্তায় মুফতী ফয়জুল করীম হাটহাজারী মাদরাসার চলমান সমস্যা সমাধানে শুরা বৈঠক আহ্বান করে সমস্যার সমাধান করার অনুরোধ করেছেন। অন্যথায় পরিস্থিতি আরো খারাপের দিকে যেতে পারে বলেও তিনি আশঙ্কা প্রকাশ করেন।।

মুফতী ফয়জুল করীম বলেন, কওমি মাদরাসার বিরুদ্ধে খুব গভীর ষড়যন্ত্র চলছে। কওমি মাদরাসা নিয়ে অনেকদিন ধরে গভীর ষড়যন্ত্র চলছে। এ ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। তিনি ওয়ামায়ে কেরামদের উদ্দেশ্যে বলেন, “অনেক বিলম্ব হয়ে গেছে, আরো অনেক আগেই উদ্যোগ নিয়ে সমস্যা সমাধান করা প্রয়োজন ছিল। আর সময়ক্ষেপণ না করে মুরুব্বী ওলামায়ে কেরামদের দ্রুত মজলিসে শুরার বৈঠক ডেকে এ সমস্যার সমাধান করতে হবে। বিশেষ করে হাটহাজারী মাদরাসা, পটিয়া মাদরাসা, জিরি মাদরাসা, চারিয়া মাদরাসা, বাবুনগর মাদরাসাসহ চট্টগ্রামের বড় বড় মারাসাগুলোকে এ সমস্যা নিরসনে এগিয়ে আসতে হবে। দ্রুত সমাধান না করলে হয়তোবা অন্যদিকে মোড় নিতে পারে। যা কারো জন্য কাম্য নয়। তিনি কওমি মাদরাসাগুলোকে যেন হেফাজত করেন এজন্য মহান রব্বুল আলামিনের সাহায্য কামনা করেন।



 

Show all comments
  • rejaul ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৯:৫৮ পিএম says : 0
    sukria
    Total Reply(0) Reply
  • Md MonirBhuiyan ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১০:০৭ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ। হযরতের চিন্তা ধারার সাথে একমত পোষণ করলাম।
    Total Reply(0) Reply
  • Ibrahim ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১১:০৭ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ আমি একমত
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন