Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সাবেক ক্রিকেটার ফারুকের মৃত্যুতে শোকবার্তা অব্যাহত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৮:৫৩ পিএম | আপডেট : ৮:৫৪ পিএম, ১৭ সেপ্টেম্বর, ২০২০

জাতীয় ক্রিকেট দল ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাবেক তারকা ক্রিকেটার এএসএম ফারুকের মৃত্যুতে শোকাহত দেশের ক্রীড়াঙ্গন। ১৬ সেপ্টেম্বর সন্ধ্যার পর তিনি ইন্তেকাল করলে শোক নেমে আসে ক্রীড়ামোদীদের মাঝে। সদা হাস্যোজ্বল এএসএম ফারুক ৭৫ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে পাড়ি জমান না ফেরার দেশে। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবসহ বিভিন্ন ক্রীড়া সংগঠন ও ক্রিকেট সংগঠক বৃন্দ। তারা মরহুমের বিদেহী আতœার মাগফেরাত কামনাসহ তার পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

১৯৭৬ সালে ঢাকায় এমসিসির বিপক্ষে তিন দিনের বেসরকারি টেস্ট ম্যাচে বাংলাদেশ দলের খেলোয়াড় ছিলেন ফারুক। তার নেতৃত্বেই ১৯৭৭-১৯৭৮ মৌসুমে প্রথমবার ঢাকা লিগের শিরোপা জয় করে ঐতিহ্যবাহী মোহামেডান। খেলোয়াড়ী জীবন শেষে বিভিন্ন সময় দেশের ক্রিকেট বোর্ডের উচ্চপদেও আসীন ছিলেন ফারুক। ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার ছিলেন তিনি । এছাড়া ঢাকা তথা দেশের অভিজাত সামাজিক ক্লাব ‘ঢাকা ক্লাবের’ অন্যতম সদস্য ছিলেন এএসএম ফারুক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেটার ফারুক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ