Inqilab Logo

শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে চাকরির নামে ৭০ লাখ টাকা আত্মসাৎ

গ্রেফতার ১

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৮ এএম

চাকরি দেওয়ার নামে প্রতারণা করে ৭০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় চক্রের প্রধানকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ভোরে মোহাম্মদ ইব্রাহিমকে (৩৫) নগরীর চান্দগাঁও পাকা দোকান এলাকা থেকে গ্রেফতার করে ডিবি। ডিবির উপ-কমিশনার (বন্দর) এসএম মোস্তাইন হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংক ও প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নামে চাকরিপ্রার্থীদের কাছ থেকে ৭০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার প্রমাণ পাওয়া গেছে। 

ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, কক্সবাজারসহ বিভিন্ন অঞ্চলের বেকার যুবকদের টার্গেট করে এ অর্থ হাতিয়ে নেয় প্রতারক চক্র। কারও কাছ থেকে ১০ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে। সর্বনিম্ন এক লাখ ৬০ হাজার টাকা পর্যন্ত নিয়েছে। তিনি বলেন, এই চক্র চট্টগ্রাম বন্দর, ডাচ বাংলা ব্যাংক, এনআরবি গ্লােবাল ব্যাংকসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসছে। প্রতারক চক্রের আরও সদস্য রয়েছে। তাদের খুঁজে বের করা হবে। একজন ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি যাচাই করে সত্যতা পাওয়ার পর ইব্রাহিমকে গ্রেফতার করা হয়।
তার কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগপত্র, চেক, স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত ১৫ জন ভুক্তভোগীর সন্ধান পাওয়া গেছে। যাদের কাছ থেকে ৭০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে ইব্রাহিম। তার বিরুদ্ধে পাঁচটি প্রতারণার মামলা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাকা-আত্মসাৎ
আরও পড়ুন