Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘লেডিলাভ’ নিয়োগে বিজ্ঞাপন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৮ এএম


চাকরির প্রয়োজন কম বেশি সবারই আছে। তাই অধিকাংশের নজর থাকে কর্মখালি বিজ্ঞাপনে। ডিজিটাল যুগে অনলাইনেও নজরে পড়ে চাকরির বিজ্ঞপ্তি। সেখানে দেওয়া থাকে কোন পদের জন্য সংস্থা কর্মী খুঁজছে, কর্মীর কাজ ঠিক কী এবং মাসে বেতন কত।
কিন্তু কখনো কী কেউ ভুলেও ভেবেছিলেন প্রেমিকা পদে নিয়োগের জন্য বিজ্ঞাপন দেওয়ার কথা? কথাটা আসলেই হাস্যকর এবং তেমনটি ভাবেননি! না ভাবলে কি হবে। এমন কাÐই ঘটিয়েছেন মালয়েশিয়ার তরুণ চিকিৎসক মোহাম্মদ নাকিব।

ঠিক কী করেছেন নাকিব? প্রেমিকা চেয়ে তিনি টুইটারে একটি পোস্ট করেন। তিনি কেমন, তার পেশা কী, নেশাই বা কী, পছন্দ-অপছন্দ কী, এসব বিস্তারিতভাবে সেখানে লেখেন ওই চিকিৎসক। কী এমন গুণ রয়েছে নাকিবের মধ্যে, যার জন্য কোনো তরুণী তার প্রতি আকৃষ্ট হবেন, তাও তিনি লিখেছেন।

নাকিব তাকে প্রেমিক হিসেবে গ্রহণ করার কী কী কারণ হতে পারে সেটা জানানোর পাশাপাশি বাতিল করার যাবতীয় যুক্তিও তিনি নিজেই দিয়েছেন ওই পোস্টে। এই সম্পর্কিত বিস্তারিত তথ্য দিতে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন তৈরি করেছেন তিনি। যার নাম- ‘আপনি কেন আমার সঙ্গে ডেটে যাবেন?’
নাকিবের মতে বান্ধবী বা প্রেমিকা হিসেবে কারো জীবনে থাকাও কাজেরই অংশ। তাই তার এই বিজ্ঞাপনে পদের নাম দেওয়া ‘লেডিলাভ’। যোগ্যতা বলতে নাকিবের প্রেমিকার পদে ‘চাকরি’ পেতে হলে আবেদনকারীকে প্রথমত সুশিক্ষিত হতে হবে। কাজ বলতে, তাকে ২৪ ঘণ্টা নাকিবের সঙ্গ দিতে হবে।

প্রবেশন পর্বে ঠিক মতো কোয়ালিফাই করতে পারলে চিকিৎসকের সঙ্গে যোগ দিতে হবে তার পারিবারিক অনুষ্ঠানে। তবে এসবের জন্য প্রয়োজন ভালো পারফরম্যান্স। অর্থাৎ প্রোমোশন পেতে করতে হবে পরিশ্রম। তবে কী ভাবছেন নেটিজেনরা, আবেদন করবেন নাকি? সূত্র : রিপাবলিক ওয়ার্ল্ড/ডেইলি হান্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ