Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজশাহীতে সাইবার ক্রাইম ইউনিট উদ্বোধন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৮ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে যে ধরনের অপরাধ সংঘঠিত হয়, সেসব অপরাধীদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনতে কাজ করবে সাইবার ক্রাইম ইউনিট বলে জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক। তিনি বলেন, রাজশাহী মহানগরীতে যাতে কোনো ধরনের সাইবার ক্রাইম সংঘটিত হতে না পারে সেইজন্য কাজ করবে এই ইউনিট। এছাড়া কোনো অপরাধ সংঘটিত হলে দ্রুত অপরাধীদের শনাক্ত করতেও কাজ করবে এই ইউনিট। বিশেষ করে ফেসবুক, টুইটার, ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে সংঘটিত অপরাধ নিয়ে কাজ করবে সাইবার ক্রাইম ইউনিট। গতকাল বৃহস্পতিবার সকালে আরএমপির সদর দফতরে সাইবার ক্রাইম ইউনিটের উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা জানান।

এসময় পুলিশ কমিশনার বলেন, পুলিশ কমিশনার জানান, রাজশাহীতে স্বতন্ত্র সাইবার ক্রাইম ইউনিট ছিলো না। আমি যোগদানের পর সাংবাদিকদের দেওয়া প্রতিশ্রুতির বাস্তবায়ন এ সাইবার ক্রাইম ইউনিট গঠন। এই ইউনিটের তত্ত্বাবধানে দক্ষ ও চৌকস পুলিশ অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এর আগে আরএমপি কমিশনার আরএমপি পুলিশ হেডকোয়ার্টাসের চারতলায় একটি কক্ষে ফিতা কেটে সাইবার ক্রাইম ইউনিটের উদ্বোধন করেন। এসময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেনসাইবার ক্রাইম ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে আরএমপির সহকারী পুলিশ কমিশনার উৎপল কুমার চৌধুরীকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাইবার-ক্রাইম-ইউনিট-উদ্বোধন
আরও পড়ুন