Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পানিতে ডুবে শিশুসহ মৃত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৮ এএম

পানিতে ডুবে পাঁচ জেলায় শিশুসহ ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় ৩, চট্টগ্রামে ২, মাগুরা, নওগাঁ ও রাজশাহীতে একজন করে। আমাদের ব্যুরো ও সংবাদাতাদের পাঠানো তথ্যে বিস্তারিত : 

চট্টগ্রাম ব্যুরো জানায়, গোসল করতে গিয়ে কর্ণফুলীতে ডুবে দুই কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে সদর ঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দুই কিশোর হলো নগরীর আলকরণ এলাকার দোলন দাশের ছেলে জিতু দাশ (১৬) ও একই এলাকার বন্দনা দাশের ছেলে কঙ্কন দাশ (১৫)।

আগ্রাবাদ ফায়ার স্টেশনের স্টেশন অফিসার মো. জাহিদ চৌধুরী জানান, নদীতে গোসল করতে গিয়েছিল ওই দুই কিশোর। একজনকে ডুবে যেতে দেখে অপরজন উদ্ধার করতে যায়। একপর্যায়ে দুজনই ডুবে যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এক ঘণ্টার চেষ্টায় দুজনের লাশ উদ্ধার করে।

রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মহানগরীর শ্রীরামপুর সংলগ্ন পদ্মা নদীতে ডুবে বিরেক ঘোষ (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ওই কিশোর নগরীর শ্রীরামপুর এলাকার সন্তোষের ছেলে।

পরিবার সূত্রে জানা যায়, সকালে বিরেকসহ আরো কয়েকজন পদ্মা নদীতে গোসল করতে নেমেছিল। একপর্যায়ে সে পানিতে তলিয়ে যায়। পরে বিষয়টি পরিবারের লোকজন জানতে পেয়ে রাজশাহী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল আটটার দিকে ওই কিশোরের মৃত্যু হয়।

মাগুরা : মাগুরার মহম্মদপুরে পুকুরে পানিতে ডুবে সুরাইয়া (২) নামে একটি শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বিকেল ৪টার দিকে উপজেলার বাবুখালী ইউনিয়নের দাতিয়াদাহ গ্রামে এ ঘটনা ঘটে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় পানিতে ডুবে গত বুধবার পৃথকভাবে তিন শিশুর মৃত্যু হয়েছে। মৃতরা হলেন, নাসিরনগর উপজেলায় গোকর্ণ ইউনিয়নের নূরপুর গ্রামের কুদ্দুস মিয়ার ছেলে সাইফ মিয়া (৭), ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরের পাহাড়পুর ইউনিয়নের সহদেবপুর গ্রামে আয়েশা (৭) ও তায়েবা (৭)। আয়েশা ওই এলাকার ইদ্রিস খাঁন ও তায়েবা স্থানীয় আইয়ুব খাঁনের মেয়ে। সম্পর্কে তারা আপন চাচাতো বোন।
নওগাঁ : নওগাঁর ধামইরহাটে জগন্নাথপুর আত্রাই নদীর ঘাটে পানিতে খেলতে গিয়ে গত বুধবার ১০ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত জিহান হোসেন উপজেলার আড়ানগর ইউনিয়নের অন্তর্গত সিঙ্গারুল গ্রামের মোশারফ হোসেনের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিশু-মৃত

১৮ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ