Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ব্যানার ভাঙচুর

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:১৭ এএম

রাজবাড়ীর গোয়ালন্দে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন, ছেঁড়া ও ভাঙচুরের ঘটনার প্রতিবাদ ও দোষীদের চিহ্নিত করে দ্রুত শাস্তির দাবীতে পৃথক সাংবাদিক সম্মেলন করেছে গোয়ালন্দ উপজেলা আওয়ামীলীগ ও যুবলীগ। এ ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে স্থানীয় রাজনীতি। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় গোয়ালন্দ বাজারস্থ শহীদ মিনার চত্ত্বরে সাংবাদিক সম্মেলন করে গোয়ালন্দ উপজেলা যুবলীগ। এর আগে তারা গোয়ালন্দ বাজারের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে। উপজেলা যুবলীগের সভাপতি মো. ইউনুছ মোল্লার সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) ও উপজেলা আওয়ামীলী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান চৌধূরী।
লিখিত বক্তব্যে বলা হয়, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী-এমপি কে জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দেখতে চাই দাবিতে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ সংগঠনের নেতাকর্মীরা ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ এলাকায় অন্তত ৪শ’ ব্যানার ও ফেস্টুন টানায়। এতে কাজী কেরামত আলীর ছবি ছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত ছিল। গত ১৪ সেপ্টেম্বর, সোমবার দিনগত রাতে অজ্ঞাত দুষ্কৃতিকারীরা ঐ ব্যানার ও ফেস্টুন ভাঙচুর ও কেটে ছিড়ে ফেলে। এ ঘটনায় উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ইমরানুর রহমান সজল বাদী হয়ে দলের পক্ষে বুধবার গোয়ালন্দ ঘাট থানায় একটি মামলা দায়ের করেন। এতে অজ্ঞাতনামা ১৫/২০জনকে যুবককে আসামি করা হয়েছে। অপর দিকে বেলা ১২টায় গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের ব্যানারে একই ঘটনার প্রতিবাদ ও অপপ্রচারের প্রতিবাদে পৃথক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুজ্জামান মিয়ার সভাপতিত্বে সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বিপ্লব কুমার ঘোষ। নুরুজ্জামান মিয়া বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন ছেড়ার ঘটনায় আমরা তীব্র নিন্দা ও অপরাধীদের শাস্তির দাবি জানাই। এ ঘটনায় আমরা উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন যৌথ ভাবে সাংবাদিক সম্মেলনের আয়োজন করি। কিন্তু যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগের একাংশ পৃথক ভাবে সাংবাদিক সম্মেলন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ