Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

চীনা ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়াল শুরু তুরস্কে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১:০৪ এএম

তুরস্কে তিনজন স্বেচ্ছাসেবীর উপরে প্রয়োগ করার মাধ্যমে চীনের সিনোভাক ভ্যাকসিনের প্রথম ক্লিনিকাল পরীক্ষা শুরু হয়েছে। বুধবার তুর্কী স্বাস্থ্যমন্ত্রী ফাহেরেটিন কোকা এই তথ্য জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী তুরস্কের করোনভাইরাস টাস্ক ফোর্সের সাথে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার ৭৭১ জন কোভিড-১৯ শনাক্ত হয়ে হয়েছেন, এর মাধ্যমে মোট আক্রান্তের সংখ্যা হলো ২ লাখ ৯৬ হাজার ৩৯১জন। কোকা জানান, গত ২৪ ঘন্টায় কোভিড-১৯ থেকে ১ হাজার ৩৪২ জন রোগী সুস্থ হয়েছেন। নতুন করে মৃত্যু হয়েছে ৬৩ জনের। এর মাধ্যমে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ২৪৯জনে। স্বাস্থ্যসেবা পেশাদাররা গত ২৪ ঘন্টায় এই রোগ নির্ণয়ের জন্য আরও ১ লাখ ১২ হাজার ৬৪৫জনের নমুনা পরীক্ষা করেছেন। এখন অবধি ৮৮ লাখ ৫০ হাজার মানুষের পরীক্ষা করা হয়েছে। কোকা কলেন, ‘এখন বিশ্ব আগের তুলনায় কোভিড-১৯ মহামারীর আরও কঠিন পর্যায়ে রয়েছে।’ চলতি বছরের শেষের দিকেই উপযুক্ত করোনা ভ্যাকসিন চলে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন। সূত্র : মিডল ইস্ট মনিটর।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন

২৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন