Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মক্কায় পাহাড়ে ভয়াবহ অগ্নিকাণ্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১০:৩৫ এএম

সউদী আরবের পবিত্র মক্কার মায়সান অঞ্চলের জাবাল আমাদ পাহাড়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। পাহাড়ে দ্রুতগতিতে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ছে। উঁচুনিচু রাস্তা এবং গাছপালার ঘনত্বের কারণে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীদের। গত বুধবার (১৬ সেপ্টেম্বর) ভোরে জাবাল আমাদে আগুনের সূত্রপাত হয়।

টুইট বার্তায় মক্কার কর্তৃপক্ষ জানায়, মায়সানের জাবাল আমাদ পাহাড়ের একটি বনাঞ্চল থেকে প্রথম আগুনের সূত্রপাত হয়। এখনো পর্যন্ত কেউ হতাহত হয়নি বলেও জানানো হয়।

সউদী সিভিল ডিফেন্স টুইট বার্তায় বলেছে, ‘খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে অংশ নিয়েছে সিভিল ডিফেন্স ফোর্সের সদস্যরা। আগুন নিয়ন্ত্রণে কার্যক্রম এখনও অব্যাহত রয়েছে। ’
গত মাসে সউদী আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশে হাফার আল বাতিনে একটি জনবহুল বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। একই সময়ে, গবাদিপশুর খর বহনকারী গাড়িতে আগুন লাগে। পুড়ে যায় ২০টি ট্রাক। তীব্র বাতাসে ওই সময় সেখানে ব্যাপক আগুন ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডে সাধারণ মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। তাদের শঙ্কা ছিল অগ্নিকাণ্ড থেকে লেবাননের বৈরুত বন্দরের মতো বিস্ফোরণের কোনো দুর্ঘটনা ঘটে কী না। সূত্র : সৌদি ২৪ নিউজ।



 

Show all comments
  • md anwar ali ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৩:২৩ পিএম says : 0
    এতো গজবের লক্ষন
    Total Reply(0) Reply
  • md anwar ali ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৩:২৩ পিএম says : 0
    এতো গজবের লক্ষন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী

১৯ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ