Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণের সংখ্যা আবার বাড়ল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:৩৫ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণের সংখ্যা আবার বৃদ্ধি পেয়ে একদিন আগের অবস্থানে ফিরে গেল। তবে শুক্রবার সকালের পূর্ববর্তী ২৪ ঘন্টায় কোন মৃত্যু সংবাদ ছিলনা। এসময়ে বরিশাল, পটুয়াখালী, ভোলা ও বরগুনাতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। ফলে ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ২১-এর স্থলে ২৯ জনে উন্নীত হয়েছে। বুধবারেও দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যা ছিল ২৯। ফলে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় করোনা ভাইরাস সংক্রমিত ‘কোভিড-১৯’ আক্রান্তের মোট সংখ্যাটা দাঁড়িয়েছে ৮ হাজার ১০২ জনে। এরমধ্যে মৃত্যু হয়েছে ১৬৮ জনের। মৃত্যুহার ২.০৭%। তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী শুক্রবার ৩৭ জন সহ দক্ষিণাঞ্চলে সর্বমোট ৬ হাজার ৯১২ জন সুুস্থ হয়ে উঠেছেন। যদিও গত ২৪ ঘন্টায় সুস্থতার সংখ্যাও আগের দিনের ৪৯ থেকে ৩৭ জনে হ্রাস পেয়েছে। সুস্থতার হার ৮৫.৩১%।

শুক্রবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরিক্ষায় ৩০ জনের ও ভোলা জেলা হাসপাতালের ল্যাবে ২৫ জনের মধ্যে একজনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। সনাক্তের সংখ্যা ১৭.৭৭%।

অপরদিকে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে শুক্রবার সকাল পর্যন্ত ১৯ জন চিকিৎসাধীন ছিলেন। এসময়ে হাসপাতালটির আইসোলেশন ওয়ার্ডে ২৬ জন ও আইসিইউ’তে আরো ১০ জন চিকিৎসাধীন ছিলেন।

শুক্রবার সকালের পূর্ববর্তী ২৪ ঘন্টায় বরিশালে নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের ৪ জনের তিন গুনেরও বেশী ১৩ জনে উন্নীত হয়েছে। ফলে জেলাটিতে কোভিড-১৯ আক্রান্তের মোট সংখ্যাটা দাড়িয়েছে ৩,৩৮৬ জনে। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৬ জনের। জেলায় আক্রান্ত ও মৃতদের প্রায় ৭৫ ভাগই বরিশাল মহানগরীতে। পটুয়াখালীতেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ৬ থেকে ৭ জনে উন্নীত হবার ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে ১,৩৮০ জনে। মারা গেছেন ৩৭ জন। ভোলাতে আগের দিন কোন আক্রান্তের খবর না থাকলেও শুক্রবারে নতুন একজনের আক্রান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। জেলাটিতে এপর্যন্ত মোট আক্রান্ত ৭০৭ জনের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে।
তবে পিরোজপুরে আক্রান্তের সংখ্যা আগের দিনের ১০ থেকে শুক্রবারে ৪ জনে হ্রাস পাবার ফলে জেলাটিতে মোট সংখ্যাটা ১,০৫১’তে উন্নীত হল। এরমধ্যে মারা গেছেন ২৩ জন। বরগুনাতে আগেরদিন কোন আক্রান্ত না থাকলেও শুক্রবারে নতুনকরে একজনের দেহে করোনা সংক্রমণের খবর পাওয়া গেছে। ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮৯৩ জনে উন্নীত হল। এপর্যন্ত মারা গেছেন ২০ জন। ঝালকাঠীতেও শুক্রবার আক্রান্তের সংখ্যা আগের দিনের ১জন থেকে দুজনে উন্নীত হবার ফলে মোট সংক্রমণের সংখ্যা ৬৮৫’তে দাড়িয়েছে। ছোট এ জেলায় এ পর্যন্ত মারা গেছেন ১৬ জন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ