Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্রেঞ্চ ওপেন থেকে সরে গেলেন ওসাকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৩:৪৮ পিএম

ইউএস ওপেন শুরুর আগেই চোট আক্রান্ত হয়েছিলেন নাওমি ওসাকা। তারপরেও অদম্য মনোবলে খেলে জিতে নেন ক্যারিয়ারের তৃতীয় গ্র্যান্ড স্লাম। তবে সেই চোটে ভুগেই এবার ফ্রেঞ্চ ওপেন থেকে নাম সরিয়ে নিয়েছেন র‌্যাঙ্কিংয়ের এই তৃতীয় নম্বর তারকা।

করোনাকালেও দর্শক রেখে ফ্রেঞ্চ ওপেন শুরু হচ্ছে ২৭ সেপ্টেম্বর। ওসাকা বিবৃতিতে জানিয়েছেন, ‘ফ্রেঞ্চ ওপেনে এবার আমি খেলতে পারছি না। আমার হ্যামস্ট্রিংয়ের ব্যথাটা এখনও রয়ে যাওয়ায় ক্লে কোর্টের প্রস্তুতি নেওয়ার জন্য যথেষ্ট সময় পাবো না।’

ওসাকা অবশ্য বিবৃবিতে আরও বলেছেন, ইউএস ওপেন আর ফ্রেঞ্চ ওপেন খুব বেশি কাছাকাছি সময়ে হয়ে গেছে। করোনার কারণে দুটি টুর্নামেন্ট পাশাপাশি হওয়াতে অনেকেই উদ্বেগ জানিয়েছিলেন আগে। ওসাকাও বলেছেন, ‘দুটি টুর্নামেন্টই আমার জন্য খুব বেশি কাছাকাছি হয়ে গেছে।’

হ্যামস্ট্রিংয়ের চোট থাকার পরেও ফাইনালে বাম পায়ে টেপ মুড়ে খেলতে নেমেছিলেন ওসাকা। যে ফাইনালে আজারেঙ্কাকে হারিয়েই ইউএস ওপেন জেতেন তিনি। তবে ফ্রেঞ্চ ওপেনে তেমন সাফল্য নেই তার। ২০১৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন জেতা ওসাকা রোলাঁ গারোতে কখনোই তৃতীয় রাউন্ডের বেশি যেতে পারেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রেঞ্চ ওপেন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ