Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাটুরিয়া ঘাট মহাসড়কে ৫ কিলোমিটার ট্রাকের দীর্ঘ সারি

৭ শতাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায়

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৩:৫৪ পিএম

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া রুটে যানবাহনের চাপ অব্যাহত আছে। ফলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে ফেরি পারের অপেক্ষায় রয়েছে ৭ শতাধিক যানবাহন। শুধু মাত্র পাটুরিয়া প্রান্তেই পাটুরিয়া লিংক সড়ক ও আরিচা সড়কেই গতকাল শুক্রবার বিকাল পর্যন্ত ৫ কিলোমিটার দীর্ঘ ট্রাকের সারি ছিল।

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের ডিজিএম জিল্লুর রহমান জানান, এ রুটে ১৮ টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। আরো ফেরির চাহিদা থাকলেও নতুন কোন ফেরি বহরে এখনো যুক্ত হয়নি। ফলে, বিপুল সংখ্যক যানবাহন পার করতে হিমশিম খেতে হচ্ছে। যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করায় মালবাহী ট্রাকগুলোকে অপেক্ষার প্রহর গুনতে হচ্ছে। টার্মিনাল ছাঁপিয়ে মহাসড়কে দীর্ঘ লাইনে গড়িয়েছে। দৌলতদিয়া ঘাড়ে দেড় শতাধিক ট্রাকসহ উভয় ঘাটে অর্ধশতাধিক বাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিউটিএর নৌ-পরিবহন ও সংরক্ষন বিভাগের যুগ্ম-পরিচালক মোঃ সানোয়ার হোসেন জানান, পদ্মায় পানি কমা থেমে গিয়ে কিছুটা পানি বৃদ্ধি পেয়েছে। পাটুরিয়া ঘাটের সামনে ডুবোচরের পলি অপসারণে ৪টি ড্রেজার সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। ফলে এ রুটের নৌপথে ফেরি চালাচল স্বাভাবিক রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি বন্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ