Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পদ্মা সেতুর রেল সংযোগে ত্রুটি- দুই সচিবের সরেজমিনে পরিদর্শন

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৪:৫৩ পিএম

পদ্মা সেতুর রেল সংযোগ লাইনে নির্মাণে ত্রুটি ধরা পড়ায় তার সমাধান করার পদ্ধতি নিয়ে পদ্মা সেতুর মাওয়া এবং জাজিরা প্রান্ত পরিদর্শন করেন সেতু সচিব , রেল সচিব। আজ (শুক্রবার) সকালে মাওয়া প্রান্তের দোগাছিস্থ সার্বিস এরিয়া -১এর সভা কক্ষে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আরো উপস্থিত ছিলেন পদ্মা সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক ( পিডি) এবং পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের প্রকল্প পরিচালক ( পিডি) সহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ।

পদ্মা সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা যায় সেতুর দুপ্রান্তে সড়কের উপর দিয়ে রেল লাইন হচ্ছে।পদ্মা সেতুর উভয় প্রান্তে মহাসড়কের নিয়ম অনুযায়ী উচ্চতা থাকতে হবে ৫ দশমিক ৭ মিটার এবং পাশে ১৫ দশমিক ৫ মিটার।।সেখানে পদ্মা রেললিংক প্রকল্পে উচ্চতা রাখা হয়েছে ৪ দশমিক ৮মিটার পাশেও কম রয়েছে। এতে সেতুর দুইপ্রান্তে সংযোগ সড়কে যান চলাচলে সমস্যা সৃষ্টি হবে । বেশী উচ্চতার লরী , ট্রাক আটকে যাবে।দেশের প্রধান এই মেঘা প্রকল্পের স্বার্থে দ্রæত সময়ের মধ্যে সমস্যা সমাধানের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এই যৌথ বৈঠক করা হচ্ছে। প্রয়োজনে রেল সংযোগের নকসা পরিবর্তন করা হতে পারে।পদ্মা সেতু প্রকল্পের নিবার্হী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, সমস্যা সমাধানের জন্য নকসার ত্রæটি সমাধানের জন্য বুয়েটের প্রফেসর শামিমুজ্জামান এর নেতৃত্বে একটি কারিগরি কমিটি গঠন করা হয়েছে।
মঞ্জুর মোর্শেদ

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিদর্শন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ