Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কাশিমপুর কারাগারে যুদ্ধাপরাধী মামলায় ফাঁসির আসামির মৃত্যু

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৮:০৫ পিএম

মোসলেম প্রধান (৬৮) নামে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দী যুদ্ধাপরাধী মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত এক আসামির মৃত্যু হয়েছে। মোসলেম প্রধান (৬৮) কিশোরগঞ্জের নিকলী থানার কামারহাটি এলাকার মৃত লাবু শেখের ছেলে।
শুক্রবার সকালে সে মারা যায়।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ সূত্রে জানা গেছে, কারাগারের ভেতর হঠাৎ বুকে ব্যাথা অনুভব করে অসুস্থ হয়ে পড়ে যুদ্ধাপরাধী মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মোসলেম প্রধান। এসময় তাকে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
পরে উন্নত চিকিৎসার জন্য মোসলেম প্রধানকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এসময় হাসপাতালের কর্তবরত চিকিৎসক মোসলেম প্রধানকে মৃত ঘোষণা করেন।
শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মোজাহিদুল ইসলাম জানান, সকালে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মোসলেম প্রধানকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেলার মোঃ আবু সায়েম বিষয়টি নিশ্চিত করে জানান, যুদ্ধাপরাধী মামলায় মোসলেম প্রধান ফাঁসির দণ্ডপ্রাপ্ত ছিল। ২০১৭ সাল থেকে তিনি এই কারাগারে বন্দি ছিল। দীর্ঘদিন ধরে সে বিভিন্ন রোগে ভোগছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন