Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজশাহীতে বেড়েছে সুস্থতার হার

রাজশাহী ব্যুরো: | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৬৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত এ বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯২৬৬ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ২৮৯ জন এবং সুস্থ হয়েছেন ১৬৩১৮ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৪৯৫৫ জন। একই সময়ে রাজশাহীতে একজন করোনা আক্রান্ত রোগী মারা গেছে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩৩৮ জন।

দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীতে ২০ জন, চাঁপাইনবাবগঞ্জে ১২ জন, বগুড়ায় ১৮ জন, সিরাজগঞ্জে ১৪ জন ও পাবনায় ১১ জন। তবে নওগাঁ, নাটোর ও জয়পুরহাটে এ দিন কোন করোনা রোগী শনাক্ত হয়নি।

তিনি জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৭৩০৬ জন। এছাড়াও রাজশাহীতে ৪৮১৯ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৫৯ জন, নওগাঁয় ১২৩৮ জন, নাটোরে ৯৪৬ জন, জয়পুরহাটে ১০৪২ জন, সিরাজগঞ্জে ২০৭৯ জন ও পাবনায় ১০৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ২৮৯ জন। এর মধ্যে রাজশাহীতে ৪৩ জন, চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ১৯ জন, নাটোরে ৯ জন, জয়পুরহাটে ৭ জন, বগুড়ায় ১৭৫ জন, সিরাজগঞ্জে ১৩ জন ও পাবনায় ৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ হয়ে ফিরেছেন ১৬৩১৮ জন করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে রাজশাহীতে ৪১০৩, চাঁপাইনবাবগঞ্জে ৬২৩ জন, নওগাঁয় ১১৪১ জন, নাটোরে ৭৩৯ জন, জয়পুরহাট ৮৬৩ জন, বগুড়ায় ৬৩৬১ জন, সিরাজগঞ্জ ১৫১৫ জন ও পাবনায় ৯৭৩ জন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ