Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

হাতির বিচরণ ক্ষেত্র উদ্ধার

কক্সবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম


কক্সবাজার দক্ষিণ বনবিভাগ-পরিবেশ অধিদফতর যৌথ অভিযান চালিয়ে বনের ২৫ একর এলাকার অবৈধ দখলমুক্ত করেছে। গতকাল বিকাল ৫টা পর্যন্ত কক্সবাজার সদর উপজেলার ঝিলংজার লিংকরোড মনুরঘোনা এলাকায় ঝিলংজা মৌজার ২৫০১০ দাগে এ অভিযান পরিচালনা করা হয়।

কক্সবাজার সদর উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) শাহরিয়ার মুক্তার এর নেতৃত্বে পরিচালিত অভিযানে পরিবেশ অধিদফতর কক্সবাজার কার্যালয়ের উপ-পরিচালক শেখ মো. নাজমূল হুদা, সহকারি পরিচালক সংযুক্তা দাশ গুপ্তা, কক্সবাজার দক্ষিণ বন বিভাগের কক্সবাজার রেঞ্জ কর্মকর্তা তারেকুর রহমান, কক্সবাজার সদর থানার সহকারী উপ পরিদর্শক নুর আলমসহ প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর শতাধিক সদস্য উপস্থিত ছিলেন।

পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন এনভায়রনমেন্ট পিপল এর প্রধান নির্বাহী রাশেদুল মজিদ বলেন, হিমছড়ি জাতীয় উদ্যানের গহীন বনে লতাগুল্ম ও সমৃদ্ধ ঘন বনের হাতির অভয়ারণ্য ধ্বংস করে বাণিজ্যিক খামার গড়ে তোলে একটি দখলবাজ চক্র। বিষয়টি সংশ্লিষ্ট প্রশাসনের নজরে দেয়া হলে উচ্ছেদ অভিযান চালিয়ে তা দখলমুক্ত করা হয়।

কক্সবাজার সদর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) শাহরিয়ার মুক্তার জানান, জেলা প্রশাসকের নির্দেশে অভিযান চালিয়ে ২৫ একর ভ‚মি দখলমুক্ত করা হয়েছে। পরিবেশ অধিদফতর কক্সবাজার কার্যালয়ের উপ-পরিচালক শেখ মো. নাজমূল হুদা বলেন, পাহাড়কাটা, বাঁধ দেয়া, প্রাকৃতিক জলাধার ধ্বংসের দায়ে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ