Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মিথ্যা ঘোষণায় এলো গুঁড়ো দুধ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম


প্রায় ২৮ লাখ টাকা শুল্কফাঁকি দিয়ে দুবাই থেকে ইলেকট্রনিকস পণ্য ঘোষণায় আনা গুঁড়ো দুধ বন্দর থেকে বেরিয়ে যাওয়ার আগেই ধরা পড়লো। বৃহস্পতিবার রাতে সাড়ে ৮ মেট্রিক টন দুধবোঝাই দুইটি কাভার্ডভ্যান আটক করেছে চট্টগ্রাম কাস্টম হাউস কর্তৃপক্ষ।

কাস্টমসের এআইআর শাখার সহকারী কমিশনার রেজাউল করিম জানান, ঢাকার নিউমার্কেট থানার ড. কুদরত-ই-খুদা সড়কের আমদানিকারক প্রাইম ট্রেডিং সংযুক্ত দুবাই থেকে ইলেকট্রনিক পণ্য ঘোষণা দিয়ে দুই মেট্রিক টন পণ্য আমদানি করে। কিন্তু সেখানে ঘোষণা বহিভর্‚ত আট মেট্রিক টন গুঁড়ো দুধ পাওয়া যায়। নিয়ম অনুযায়ী পণ্যগুলো কন্টেইনার থেকে নামিয়ে বন্দরের ১২ নম্বর শেডে রাখা হয়। ওই পণ্য খালাসের কাজে দায়িত্বে ছিল চট্টগ্রামের কুলগাঁও ট্রেডার্স লিমিটেড। ইলেকট্রনিক পণ্য খালাসের জন্য সিএন্ডএফ এজেন্ট আড়াই লাখ টাকা শুল্ক পরিশোধ করে এবং দুইটি কাভার্ডভ্যানে পণ্য বোঝাই করে খালাসে প্রস্তুতি নেয়। খালাসের আগ মুহূর্তে গাড়িগুলো আটক করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ