Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কোহলিদের সার্জিতে ‘মাই কোভিড হিরোজ’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

বর্ণবাদী আচরণের প্রতিবাদ জানিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগসহ অনেক লিগের খেলোয়াড়রা ‘বø্যাক লাইভস ম্যাটার’ লিখিত জার্সি পরে খেলছেন। ঠিক তেমনই এবার বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস যোদ্ধাদের স্মরণে ‘মাই কোভিড হিরোজ’ জার্সি পরে খেলবেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর (আরসিবি) খেলোয়াড়রা। এক দুই ম্যাচ নয়, আজ থেকে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পুরো আসর জুড়েই এমন জার্সি পরে খেলবেন বিরাট কোহলিরা।
গতপরশু এক ভিডিও সংবাদ সম্মেলনে নতুন জার্সির উদ্বোধন করলেন আরসিবি অধিনায়ক বিরাট কোহালি। নিজের ১৮ নম্বর জার্সিতে লেখা ‘মাই কোভিড হিরোজ’ অর্থাৎ ‘আমার কোভিড যোদ্ধারা’। ম‚ল ম্যাচের জার্সির পাশাপাশি অনুশীলনের জার্সিতেও লেখা থাকবে এই একই ¯েøাগান। এছাড়া সামাজিক মাধ্যমে কোভিড যোদ্ধাদের নানা গল্পও তুলে ধরবেন কোহালিরা।
সেই ভিডিও সংবাদ সম্মেলনে তিন জন কোভিড যোদ্ধার সঙ্গে কথোপকথনে অংশও নিয়েছেন কোহালিরা। যারা করোনাভাইরাসের এ সময়ে ঝুঁকি নিয়েও নানাভাবে সহায়তা করা করে আসছেন। কানে শুনতে না পারা সিমরনজিৎ সিংহ অর্থ সংগ্রহ করে অসহায় কোভিড আক্রান্তদের সাহায্য করেছেন। ‘ফোর-এস শিল্ড’ তৈরি করা হৃতিকা সিংহয়ের গল্পও বলা হয়। শ্রমিকদের সন্তানদের জন্য জিশান জাভিদ ভাইকে নিয়ে দুধ সরবরাহ করার গল্পও উঠে এসেছে কোহালিদের সে সংবাদ সম্মেলনে। আর এমন সব কর্মকাÐে দারুণ উচ্ছ¡সিত কোহলি, ‘গত কয়েকমাসে, যখনই আমি কোভিড যোদ্ধাদের গল্প শুনেছি তখনই আমার লোম খাঁরা হয়ে গেছে। এই আসল চ্যালেঞ্জ দেশকে গর্বিত করে। আগামীকালকে আরও উন্নত করার জন্য নিবেদিত হতে আমাদের সবাইকে অনুপ্রাণিত করেছে। আরসিবির “মাই কোভিড হিরোজ” জার্সিটি পরতে পেরে আমি সত্যিই গর্বিত। তারা দিনরাত ব্যাটিং করেছে এবং মাঠে লড়াই করেছে এবং তাদের আমার নায়ক বলতে পেরে সম্মানিত।’
আজ থেকে শুরু হচ্ছে এবারের আইপিএল। সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া এ আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু অবশ্য নিজেদের মিশন শুরু করবেন আগামীপরশু। প্রতিপক্ষ সানরাইজার্স হায়দারাবাদ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোহলি

১৬ সেপ্টেম্বর, ২০২০
২৭ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ