Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মিয়ানমার থেকে ৩০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে মিয়ানমার থেকে প্রায় ৩০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। প্রায় তিন মাস পর গত শুক্রবার ট্রলারে এই পেয়াঁজ টেকনাফ স্থলবন্দর ঘাটে এসে পৌঁছায়। কাগজপত্র জমা দিলে আমদানি করা এই পেঁয়াজ আজ শনিবার (১৯ সেপ্টেম্বর) খালাস শেষে ট্রাকে দেশের বিভিন্ন স্থানে পাঠানো সম্ভব বলে বন্দর সংশ্লিষ্টরা জানিয়েছেন।

টেকনাফ শুল্ক বিভাগ জানায়, করোনার কারণে দীর্ঘদিন থেকে মিয়ানমারের পেঁয়াজ আমদানি বন্ধ। তবে মিয়ানমার থেকে এ বন্দর দিয়ে গত বছরের নভেম্বরে ২১ হাজার ৫৬০ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে। এছাড়া অক্টোবরে ২০ হাজার ৮৪৩ মেট্রিক টন, সেপ্টেম্বরে ৩ হাজার ৫৭৩ দশমিক ১৪১ মেট্রিক টন এবং আগস্টে ৮৪ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়।

জানতে চাইলে টেকনাফ স্থলবন্দরের ব্যবস্থাপক মোহাম্মদ জসিম উদ্দিন চৌধুরী বলেন, প্রায় তিন মাস পর মিয়ানমার থেকে শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত দুটি ট্রলারে করে ৩০ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। কাগজপত্র বুঝে পেলে শনিবার খালাস করা হবে। সঙ্কট মোকাবিলায় ব্যবসায়ীদের পেঁয়াজের আমদানি বাড়াতে উৎসাহিত করা হচ্ছে বলে জানান এই কর্মকর্তা। তিনি জানান, এসব পেঁয়াজ আমদানি করেছেন ব্যবসায়ী আরফাতুল রহিম নামের একজন ব্যবসায়ী। তবে শুক্রবার ছুটির দিন হওয়ায় আমদানি করা পেঁয়াজের বস্তাগুলো ট্রলারের পড়ে আছে।



 

Show all comments
  • Redwan ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:২৫ এএম says : 0
    we should try not to import onions and other essentials from india. we should look far from our border. we should cancel transhipment and other agreement with india
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:৫১ এএম says : 0
    বারমার পন্য খাওয়া হারাম। কেহ বারমার কোনো পন্য কিনিবেন না। কিনিলে জাহান্নামে যাইবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজ

২০ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ