Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

শালকেকে উড়িয়ে শুরু বায়ার্নের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৮:৫৭ এএম

নতুন মৌসুমের শুরুতে প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসালো বায়ার্ন মিউনিখ। সের্গে জিনাব্রির হ্যাটট্রিকে শালকেকে উড়িয়ে বুন্ডেসলিগার শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছে হান্স ফ্লিকের দল।

আলিয়াঞ্জ অ্যারেনায় শুক্রবার জার্মানির শীর্ষ লিগের ২০২০-২১ আসরের উদ্বোধনী ম্যাচটি ৮-০ গোলে জিতেছে বায়ার্ন। বুন্ডেসলিগার ইতিহাসে কোনো আসরের প্রথম সপ্তাহে এটাই সবচেয়ে বড় জয়ের রেকর্ড।

জিনাব্রির তিন গোল ছাড়া একবার করে জালের দেখা পান রবের্ত লেভানদোভস্কি, লেয়ন গোরেটস্কা, টমাস মুলার, লেরয় সানে ও জামাল মুসিয়ালা।
এই নিয়ে সব প্রতিযোগিতা মিলে টানা ২২ ম্যাচ জিতল গতবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ীরা। গত বছরের ৭ ডিসেম্বরে বরুশিয়া মনশেনগ্লাডবাখের মাঠে সবশেষ হেরেছিল বায়ার্ন। এরপর টানা ৩১ ম্যাচ অপরাজিত আছে তারা; ৩০ জয়, এক ড্র।

ঘরের মাঠে প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আগের আট আসরের লিগ চ্যাম্পিয়নরা।

চতুর্থ মিনিটে দারুণ এক গোলে জিনাব্রি দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন গোরেটস্কা। ৩১তম মিনিটে সফল স্পট কিকে স্কোরলাইন ৩-০ করেন গত মৌসুমে লিগে ৩৪ গোল করা লেভানদোভস্কি। ডি-বক্সে পোলিশ এই স্ট্রাইকার ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল বায়ার্ন।

গত মৌসুমে ট্রেবল জেতা দলটি বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ধরে রাখে বিরতির পরও। দ্বিতীয়ার্ধের প্রথম ১৪ মিনিটে আরও দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন জিনাব্রি।
পরে মুলার, সানে ও বদলি নামা ১৭ বছর বয়সী মুসিয়ালার গোলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ