Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আবারো কিউইদের বোলিং কোচ শেন জার্গেনসেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৮:৫৯ এএম

আবারো নিউজিল্যান্ডের বোলিং কোচ হলেন শেন জার্গেনসেন। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক কোচ শেন জার্গেনসেনের সাথে চুক্তির মেয়াদ আরও ২ বছর বাড়ালো নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি), ফলে ২০২২ সাল পর্যন্ত আবারো নিউজিল্যান্ডের পেস বোলারদের নিয়ে কাজ করবেন শেন জার্গেনসেন।

বর্তমানে বিশ্বের সেরা পেস আক্রমণে বিশ্বের শক্তিধর দেশগুলোর মধ্যে একটি হচ্ছে নিউজিল্যান্ড। সেই সেরা বোলারদের তৈরি করার পিছনে কারিগর কিন্তু শেন জার্গেনসেন। ২০১৬ সালে নিউজিল্যান্ডের বোলিং কোচ হিসেবে কাজ করার পর তৈরি করেছেন একের পর এক গতিময় পেস বোলার। ২০১৯ বিশ্বকাপের ফাইনালেও তুলেছিল দলকে। একটুর জন্য যদিও ম্যাচটা নিউজিল্যান্ডকে হারতে হয়েছিল। তাইতো নিজের পুরুস্কারও পেয়ে গেলেন দ্রুত।

২০০৭ সালে নিজের ক্রিকেট ক্যারিয়ার থেকে অবসর নেওয়ার পর নিউজিল্যান্ডের পেস বোলিং ইউনিট নিয়ে কাজ করছিলেন তিনি। এরপর ২০১৩-১৪ দু-বছর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচের দায়িত্ব পালনও করেছিলেন তিনি।

যার মধ্যে আবার ২০১৩ সালে বাংলাদেশের মাটিতে নিউজিল্যান্ড দলকে হোয়াইট ওয়াশ করার পিছনে বোলারদের মূল কারিগর হিসেবে ছিলেন শেন। যা বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে অনেক বড় সাফল্য হয়ে আছে এখনো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন