Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ব্রাজিল দলে ফিরলেন রদ্রিগো-অ্যালিসন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১০:৫৬ এএম

করোনাভাইরাস মহামারির কারণে পিছিয়ে যাওয়া বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম দুই ম্যাচের জন্য প্রথম পছন্দের গোলরক্ষক অ্যালিসনকে ফিরে পেয়েছেন ব্রাজিলের কোচ তিতে। লা লিগার শেষ ভাগে রিয়াল মাদ্রিদের শিরোপা জয়ের মিশনে আলো ছড়ানোর পুরস্কার স্বরূপ জাতীয় ডাক পেয়েছেন তরুণ ফরোয়ার্ড রদ্রিগো।

২০২২ সালের কাতার বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে আগামী মাসে বলিভিয়া ও পেরুর বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এর জন্য শুক্রবার ২৩ সদস্যের দল ঘোষণা করেন তিতে।

আগামী ৮ অক্টোবর ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের পাঁচ দিন পর পেরুর মাঠে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

প্রাথমিক সূচি অনুযায়ী ম্যাচ দুটি হওয়ার কথা ছিল গত মার্চে। তবে বিশ্বব্যাপী করোনাভাইরাসের ছোবলে দুই দফায় সূচি স্থগিত হয়। অবশেষে গত বৃহস্পতিবার ফিফার পক্ষ থেকে জানানো হয়, পরিবর্তিত পরিকল্পনা অনুযায়ী অক্টোবরে মাঠে গড়াবে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব। এর পরদিনই দল ঘোষণা করল ব্রাজিল।

ব্রাজিল দল
গোলরক্ষক: অ্যালিসন (লিভারপুল), ওয়েভারতন (পালমেইরাস), সান্তোস (ক্লাব আথলেতিকো)

ডিফেন্ডার: দানিলো (ইউভেন্তুস), গাব্রিয়েল মেনিনো (পালমেইরাস), রেনান লোদি (আতলেতিকো মাদ্রিদ), আলেক্স তেলেস (পোর্তো), চিয়াগো সিলভা (চেলসি), মার্কিনিয়োস (পিএসজি), ফেলিপে (আতলেতিকো মাদ্রিদ), রদ্রিগো কাইয়ো (ফ্লামেঙ্গো)

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনিয়ো (লিভারপুল), ব্রুনো গিমারেস (লিওঁ), দগলাস লুইস (অ্যাস্টন ভিলা), এভেরতন রিবেইরো (ফ্লামিঙ্গো), ফিলিপে কৌতিনিয়ো (বার্সেলোনা)

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), এভেরতন (বেনফিকা), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), রবের্তো ফিরমিনো (লিভারপুল), রিশার্লিসন (এভারটন)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রাজিল

১৮ সেপ্টেম্বর, ২০১৬
২৪ আগস্ট, ২০১৬

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ