Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

আল্লামা শফীর ইন্তেকালে সাইয়েদ আরশাদ মাদানির শোক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:২০ পিএম

উপমহাদেশের বিখ্যাত আলেমে দ্বীন, হেফাজতে ইসলামের আমির, বাংলাদেশের কওমি মাদ্রাসাসমূহের শীর্ষ সংগঠন আল হাইয়াতুল উলিয়া লিল জামিয়াতিল কওমিয়া এর চেয়ারম্যান, বেফাকুল মাদারিস, বাংলাদেশের চেয়ারম্যান, আল-জামিয়াতুল আহলিয়া মঈনুল ইসলাম হাটহাজারী, চট্টগ্রাম মাদ্রাসার সম্মানিত মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন শাইখুল ইসলাম সাইয়েদ হুসাইন আহমদ মাদানির ছোট ছেলে জমিয়তে উলামায়ে হিন্দের বর্তমান প্রেসিডেন্ট, দারুল উলূম দেওবন্দের শাইখুল হাদিস সাইয়েদ আরশাদ মাদানি।

গতকাল শুক্রবার অফিসিয়াল ফেসবুক পেইজে দেয়া এক শোক বার্তায় সাইয়েদ আরশাদ মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
উল্লেখ্য, গতকাল শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬.২০ মিনিটে রাজধানী ঢাকা আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন আল্লামা আহমদ শফি রহ.। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ১০৫ বছর।
দেশের কিংবদন্তী আলেম, আল্লামা আহমদ শফীর মরদেহ হাটহাজারী এসে পৌঁছেছে। পুরো দেশের স্রোত এখন হাটহাজারী অভিমুখে। গতরাত থেকেই জামেয়ায় আসতে শুরু করেছে আলেম, ছাত্র ও ধর্মপ্রাণ জনতা। ফজর পর যেন স্রোত শুরু হয় হাটহাজারীতে।
সরেজমিন গিয়ে দেখা গেছে, মাদরাসার ক্যাম্পাস, মাঠ, রাস্তা ও আশপাশের এলাকাজুড়ে শুধু সাদা সাদা টুপি-পাঞ্জাবি। হাটহাজারী বাসস্টেশন থেকে মাদরাসামুখি সড়কে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ বিজিবি ও ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছে।
এদিকে মাদরাসা কর্তৃপক্ষ আল্লামা আহমদ শফীকে শেষবারের মতো দেখানোর জন্য মাদরাসার নিচতলা কানজ বিভাগের দরসেগাহে দেখানো হবে বলে জানিয়েছে।
আল্লামা আহমদ শফীর অসিয়ত অনুযায়ী হাটহাজারী মাদরাসার ভেতরে অবস্থিত মাকবারায়ে জামেয়াতে দাফন করার কথা রয়েছে। ইতোমধ্যে কবর খননের কাজও শেষ হয়েছে। শেষ বারের মতো এক নজর দেখার আশায় লাখো মানুষ।



 

Show all comments
  • Rubel Prodhania ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৩ পিএম says : 0
    ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজ্বিঊন। আমরা গভীরভাবে শোকাহত, মরহুমের বিদেহী আত্মার শান্তি ও রুহের মাগফেরাত কামনা করছি এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। পরম করুণাময় মহান আল্লাহ সুবহানওয়াতা'লা উনাকে জান্নাতুল ফেরদৌস নসীব করুন। আমিন।
    Total Reply(0) Reply
  • Aziz Somon ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৪ পিএম says : 0
    লাখো আলেমের উস্তাদ, আল্লামা শাহ আহমাদ শফী রাহিমাহুল্লাহ আমাদের মাঝে আর নেই। বাংলাদেশের ইলমি জগতের অন্যতম একটি অধ্যায়ের সমাপ্তি হলো। আল্লাহ তোমার এই বান্দার ভুল ভ্রান্তি ক্ষমা করে সকল নেককাজ কবুল করে নাও। জান্নাতের সর্বোচ্চ মাকামে হজরতকে স্থান দিও। আমিন
    Total Reply(0) Reply
  • Mahafuzur Rahaman ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৪ পিএম says : 0
    ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। হাজার হাজার আলেমদের উস্তাদ, বাংলাদেশ এক উজ্জল নক্ষত্রকে হারালো। আল্লাহ রাব্বুল আ'লামীন উনার জিবনের সকল ভুল-ত্রুটিকে ক্ষমা করে দিন, জান্নাতের সু-উচ্চ মর্যাদা দান করুন।আমিন।
    Total Reply(0) Reply
  • Md Safiqul Islam ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৪ পিএম says : 0
    দ্বীনের একজন শ্রেষ্ঠ আলেম মৃত্যুবরণ করলেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন।আল্লাহ্ তাকে জান্নাতের উচু মকাম দান করুন
    Total Reply(0) Reply
  • Nowshad Ahamad ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৫ পিএম says : 0
    “কুল্লু নাফসিন জাইকাতুল মাউত”- অর্থাৎ প্রত্যেক ব্যক্তিকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে তুমিও তার ব্যতিক্রম নও। আল্লাহ্ সুবহানাহু তাআ'লা হুজুর’কে জান্নাতুল ফেরদৌস নসীব করুন।
    Total Reply(0) Reply
  • Shamim Ahmed ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৪:০৫ পিএম says : 0
    আল্লাহ তায়ালা তাঁর প্রিয় বান্দাদের ইজ্জত-সম্মান নষ্ট হতে দেন না। ইজ্জত অক্ষুণ্ন রেখে দুনিয়া থেকে তুলে নেন। গতরাতে পদত্যাগ করেছেন আল্লামা আহমদ শফী হুজুর রাহঃ। কয়েকঘন্টা পার হতে না হতেই দুনিয়া থেকে বিদায় নিয়ে নিয়েছেন! হারিয়ে ফেললাম এক মহামানব। বুকের ভেতর চিনচিন ব্যথা করছে। বড্ড যন্ত্রণা হচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা শফী

১৯ সেপ্টেম্বর, ২০২০
১৯ সেপ্টেম্বর, ২০২০
১৯ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন