Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

আল্লামা আহমদ শফী ছিলেন মুসলিম উম্মাহর অন্যতম রাহবার শোক বার্তায় বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ১:০০ পিএম

হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর চট্টগ্রামের দারুল উলূম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা আহমদ শফির ইন্তেকালে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে আজও গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ মরহুমের রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদন জ্ঞাপন করেছেন। নেতৃবৃন্দ বলেন, আল্লামা শাহ আহমদ শফী ছিলেন মুসলিম উম্মাহর অন্যতম রাহবার। আল্লামা আহমদ শফী নাস্তিক মুরতাদ ও বাতিল বিরোধী আন্দোলনের অগ্রনায়ক। কুরআন হাদিস প্রচার প্রসারে তাঁর অপরিসীম ত্যাগ ও অবদান জাতির কাছে চির স্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশ খেলাফত আন্দোলন: আল্লামা আহমদ শফির ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ। আজ শনিবার এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেছেন, আল্লামা আহমদ শফী ছিলেন, ভারত স্বাধীনতা আন্দোলনের সিপাহসালার সায়্যেদ হুসাইন আহমাদ মাদানী (রহ.) এর অন্যতম খলিফা ও উপমহাদেশের প্রখ্যাত হাদিস বিশারদ। তিনি ছিলেন নাস্তিক মুরতাদ ও বাতিল বিরোধী আন্দোলনের অগ্রনায়ক। আল্লামা আহমদ শফী ছিলেন মুসলিম উম্মাহর একজন অন্যতম রাহবার ও ওলামায়ে কেরামের ঐক্যের প্রতীক। কুরআন হাদিস প্রচার প্রসারে তাঁর অপরিসীম ত্যাগ ও অবদান জাতির কাছে চির স্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, দপ্তর সম্পাদক মাওলানা সানাউল্লাহ হাফেজ্জী ও প্রচার সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী এক যুক্ত শোকবার্তায় এসব কথা বলেন ।

নেতৃবৃন্দ মহান আল্লাহ তা‘আলার দরবারে মরহুমের রূহের মাগফিরাত ও জান্নাতের সুউচ্চ মাকাম কামনা এবং তাঁর শোকাহত ভক্ত ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। বাংলাদেশ ইসলামী ঐক্যজোট: আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ ইসলামী ঐক‍্যজোট চেয়ারম্যান আলহাজ মিছবাহুর রহমান চৌধুরী বলেন, দেশের বর্ষীয়ান আলেম আল্লামা আহমদ শফীর ইন্তেকালে আমরা গভীরভাবে মর্মাহত। আল্লামা আহমদ শফী সারাজীবন ইসলামী শিক্ষা দান, ইসলামের প্রচার ও প্রসারে ব‍্যয় করেছেন। দেশ বিদেশে তার হাজার হাজার আলেম ছাত্ররা যে সমস্ত দ্বীনি কর্মকা- চালিয়ে যাচ্ছেন ছদকায়ে জারিয়া হিসেবে অব‍্যাহত ভাবে তার আমলনামায় পৌঁছাতে থাকবে ইনশাআল্লাহ। আল্লামা আহমদ শফীর বর্ণাঢ‍্য জীবন থেকে আমাদের অনেক কিছু শিক্ষা গ্রহণের রয়েছে। আল্লাহ্ যেন তাকে উঁচু মোকাম দান এবং তার প্রিয় বান্দাদের অন্তর্ভূক্ত করেন। ইন্টারন্যাশনাল কওমি কাউন্সিল: আল্লামা আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে ইন্টারন্যাশনাল কওমি কাউন্সিলের চেয়ারম্যান মাওলানা রফিকুল ইসলাম মাদানী ও মহা সচিব চৌধুরী হাসান মাহমুদ বলেন, আল্লামা আহমদ শফি বাংলাদেশের মুকুট বিহীন স¤্রাট ছিলেন। তার মৃত্যুতে মুসলিম উম্মাহ একজন বিশিষ্ট ইসলামি চিন্তাবিদকে হারিয়েছে। তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদন জ্ঞাপন করেন। বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা : আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলার আমীর আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি ও সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ শেখ সাদী। নেতৃদ্বয় বলেন, আল্লামা আহমদ শফীর মৃত্যুতে মুসলিম উম্মাহ একজন খাঁটি রাহাবারকে হারালো। তারা মরহুমের রূহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। ইসলামী ঐক্যজোট : ধর্মীয় অভিভাবক আল্লামা শাহ্ আহমদ শফীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ। শনিবার এক যৌথ শোক বার্তায় তারা বলেন, আল্লামা শাহ আহমদ শফী (রহ.) ছিলেন আলেম উলামা ও দ্বীনদার জনতার কাছে মুকুটহীন স¤্রাট। তিনি আমৃত্যু ইসলামী শিক্ষার প্রসার, নাস্তিক মুরতাদ বিরোধী আন্দোলনসহ কওমি মাদরাসা ও মুসলমানদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দাবি দাওয়া আদায়ে মূখ্য ভূমিকা পালন করেছেন। ইসলামী চিন্তাবিদ হিসেবে তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। ইসলাম ও দেশের সেবায় আল্লামা শফীর অবদান ইতিহাসের পাতায় চির স্মরণীয় হয়ে থাকবে। তার ইন্তেকালে বাংলাদেশসহ মুসলিম উম্মাহ একজন আধ্যাত্মিক ও ধর্মীয় অভিভাবককে হারালো। এই শূন্যতা ও ক্ষতি সহজে পূরণ হওয়ার নয়। হে আল্লাহ! আপনি আপনার প্রিয় কামেল বান্দাকে রহমতের চাদরে আবৃত করে চিরস্থায়ী জান্নাতুল ফেরদাউসের মেহমান করে নিন। আমীন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা আহমদ শফী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ