Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বাহরাইনে কোভিড আইন লঙ্ঘনে ৩৪ জনের জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ২:৪২ পিএম

করোনাভাইরাস সংক্রমণ রোধে কোয়ারেন্টাইন আইন লঙ্ঘনের অভিযোগে বাইরাইনের একটি নিম্ন ফৌজদারি আদালত বৃহস্পতিবার ৩৪ জনকে অভিযুক্ত করে রায় দিয়েছে। বাহরাইন নিউজ এজেন্সি বৃহস্পতিবার জানিয়েছে।

আদালত ১ হাজার বাহরাইন দিনার (বাংলাদেশি প্রায় ২ লাখ ২৫ হাজার টাকা প্রায়) থেকে ৩ হাজার বাহরাইন দিনার (বাংলাদেশি প্রায় ৬ লাখ ৭৫ হাজার টাকা) জরিমানা ধার্য করেছে এবং তিন বিদেশী আসামিকে দেশত্যাগের নির্দেশ দিয়েছে।
কিছু বেসরকারী প্রতিষ্ঠান পুনরায় চালু করার বিষয়ে মন্ত্রীর সিদ্ধান্তকে লঙ্ঘন করার জন্য অন্য এক আসামীকে ৫ হাজার বাহরাইনের দিনার (বাংলাদেশি প্রায় ১১ লাখ ২৪ হাজার টাকা) জরিমানাও করেছে।
জনস্বাস্থ্য অধিদপ্তর পাবলিক প্রসিকিউশনকে জানায় যে, ৩৪ জন তাদের কোভিড-১৯-এর বিস্তার রোধে সতর্কতা ব্যবস্থা হিসাবে কোয়ারেন্টাইন আইন লঙ্ঘন করেছে।
পুলিশ তদন্ত এবং ডিজিটাল তদারকি ব্যবস্থায় দেখা গেছে যে, তারা তাদের উপর আরোপিত কোয়ারেন্টাইন মেনে চলেননি এবং প্রতিরোধমূলক আইসোলেশনের সময়কালে বাড়িঘর ছেড়ে গিয়েছিল।
একটি ট্যুরিস্টিক রেস্তোঁরা এবং কফি শপ গ্রাহকদের তাপমাত্রা যাচাই না করে এবং পূর্ববর্তী বুকিং না দিয়ে তাদের সেবা দিয়ে স্বাস্থ্য বিধিমালা লঙ্ঘন করেছে।
পাবলিক প্রসিকিউশন বিজ্ঞপ্তি পাওয়ার সাথে সাথে তদন্ত শুরু করে এবং আসামিদের ফৌজদারি বিচারের জন্য আদালতে প্রেরণ করে। সূত্র : সউদী গেজেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ