Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আজমিগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ড, ৩৯টি দোকান পুড়ে ছাই, ৩০ কোটি টাকা ক্ষতি

হবিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৩:৫১ পিএম

আজমিরীগঞ্জ উপজেলার পাহাড়পুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে বাজারের ৩৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে অনুমানিক প্রায় ৩০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ী সূত্র জানিয়েছে।
গতকাল শুক্রবার সন্ধ্যায় পাহাড়পুর বাজারে ইতি স্টোর নামক সুতার দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পুরো বাজারে। আজমিরগিঞ্জে কোন ফায়রষ্টেশন না থাকায় স্থানীয় লোকজন অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়। খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় ১ ঘন্টাপর ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করে। প্রায় ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে আগুনে পুড়ে যায় ৩৯টি ব্যবসা প্রতিষ্ঠান। এর মধ্যে রয়েছে কাপড়, মুদিমাল, জাল-সুতা, রেস্টুরেন্টসহ নানা রকম ব্যবসা প্রতিষ্ঠান।
আজমিরীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ জানান, ইতি স্টোরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ৩৯টি দোকান পুড়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ব্যবসায়ীরা প্রায় ৩০ কোটি টাকার ক্ষতিগ্রস্ত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন মুহুর্তের মধ্যে আগুন পুরো বাজারে ছড়িয়ে পড়েছিল। দীর্ঘ ৪ ঘন্টা পর নবীগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁঁছে রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে রয়েছে, কুবিন্দ্র দাসের কাপড়ের দোকান, গোপাল দাসের জালের দোকান, শিবু দাসের টিনের দোকান, সচিন্দ্র চক্রবর্ত্তীর মুদি দোকান, জগদিশ বৈষ্ণবের দিঘি ফ্যাশন, মনু দাস চালের দোকান, সুবল দাসের নিলয় বস্ত্রালয়, সুকুমার দাসের মিম ফ্যাশন, বিধান দাসের কাপড়ের দোকান, বিন্ধু চন্দ্র দাসের কাপড়ের দোকান, সতেন্দ্র দাসের মুদিমালের দোকান, বজেন্দ্র দাসের এলোমোনিয়ামের দোকান, হরী দাসের ৫টি দোকান, বীরেন্দ্র দাসের জালের দোকান, বিশ্ব দাসের মুদিমালের দোকান, রাতুল তালুকদারের দোকান, প্রিতিষ বৈষ্ণবের মুদিমালের দোকান, রন বৈষ্ণবের কাপড়ের দোকান, জয় হরি বৈষ্ণবের কাপড়ের দোকান, জয় হরি বৈষ্ণব কাপড়ের দোকান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকান্ড

১৬ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ