Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

শিমুলিয়া-ঠালবাড়ী নৌরুটে ফেরী চলাচল শুরু

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৫:১৩ পিএম

দেশের ২২ জেলার সাথে সংযোগগকারী শিমুলিয়া -কাঠালবাড়ী নৌরুটে ১৭ দিনপর ফেরী চলাচল শুরু হয়েছে। নাব্যতা সংকটের কারণে গত ৩ সেপ্টেম্বর থেকে ফেরী চলাচল বন্ধ থাকে।গতকাল পরীক্ষামূলক ভাবে ফেরী চলাচল শুরু করে।
বিঅইডব্লিউটিসির সূত্রে জানা যায়, আজ ( শনিবার) সকাল থেকে পদ্মা সেতু চ্যানেল দিয়ে কে টাইপ ছোট ফেরী চলাচল শুরু করে। বিঅইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক (বানিজ্য) প্রফুল্ল চৌহান জানান ,সকাল থেকে কে টাইপ ছোট আকারের ৫টি ফেরী ক্যামেলিয়া , কাকলি, ফরিদপুর , কিশোরী ও কুমিল্লা শিমুলিয়া ঘাট ছেড়ে যায়।বর্তমানে ফেরী চলাচল স্বাভাবিক রয়েছে। পদ্মা নদীতে নাব্যতা সংকটের কারণে গত ৩ সেপ্টেম্বর থেকে শিমুলিয়া -কাঠালবাড়ী নৌরুটে ফেরী চলাচল বন্ধ থাকে। মাঝে ২ দিন পরীক্ষামূলক ভাবে ২ টি ফেরী চললেও তা আবার বন্ধ হয়ে যায়। শিমুলিয়া -কাঠালবাড়ী নৌরুটে লৌহজং চ্যানেলে পদ্মা সেতু নির্মানকারী চায়না প্রতিষ্ঠান এবং বিআইডব্লিউটিএি ড্রেজিং করে। দীর্ঘ ১৬ দিন অবিরাম ড্রেজিং করার পর চ্যানেলটি চালু করা হয়। চ্যানেলটিতে নতুন করে নাব্যতা সংকট দেখা না দিলে ফেরী চলাচল স্বাভাবিক থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ