Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দায়িত্ব নেওয়ার আগেই সরে দাঁড়ালেন ম্যাকমিলান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৬:০৮ পিএম

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করার কথা ছিল নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ক্রেইগ ম্যাকমিলানের। তবে সেটা আর হচ্ছে না। সম্প্রতি বাবার মৃত্যুর কারণে এ দায়িত্ব থেকে তিনি সরে দাঁড়িয়েছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শনিবার (১৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

বিসিবির বিবৃতিতে প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ক্রেইগ তার বাবার মৃত্যুর সংবাদ জানিয়েছেন এবং এ কারণে বাংলাদেশের আসন্ন শ্রীলঙ্কা সফরে ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নেওয়া সম্ভব হচ্ছে না বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, আমরা (বিসিবি) তার অবস্থা ভালোভাবেই বুঝতে পারছি। কঠিন এ সময়ে ক্রেইগ ও তার পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি।

চলতি বছরের ২১ আগস্ট বাংলাদেশের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব থেকে পদত্যাগ করেন নেইল ম্যাকেঞ্জি। দক্ষিণ আফ্রিকার এ কোচ দায়িত্ব ছাড়ার পর থেকে নতুন কাউকে খুঁজছিল বিসিবি। তবে দীর্ঘমেয়াদের জন্য কাউকে না পেয়ে শুধুমাত্র শ্রীলঙ্কা সফরের জন্য ক্রেইগ ম্যাকমিলানতে দায়িত্ব দিয়েছিল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) গত ২৫ আগস্ট ম্যাকমিলানের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছিল। যার ঠিক ২৫ দিন পর আবার বিসিবিকেই জানাতে হলো যে, ক্রেইগ ম্যাকমিলান দায়িত্ব পালন করতে পারছেন না।

১৯৯৭ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে যাত্রা শুরু করেছিলেন ৪৩ বছর বয়সী ম্যাকমিলান। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত নিউজিল্যান্ড দলের ব্যাটিং ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেছেন ম্যাকমিলান।

নিউজিল্যান্ডের হয়ে এক দশকের ক্যারিয়ারে ম্যাকমিলান টেস্ট-ওয়ানডে- টি-টোয়েন্টি ফরম্যাট মিলিয়ে ৮ হাজারের বেশি রান করেছেন। ৫৫ টেস্টে ৩১১৬ রান, ১৯৭ ওয়ানডেতে ৪৭০৭ রান ও ৮টি টি-টোয়েন্টিতে ১৮৭ রান করেছেন ম্যাকমিলান। বল হাতে টেস্টে ২৮টি ও ওয়ানডেতে ৪৯টি উইকেট শিকার করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাকমিলান
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ