Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

৪৩৬ দিন পর মাঠে ফিরছেন ধোনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৬:১৭ পিএম

৯ জুলাই, ২০১৯। বিশ্বকাপের সেমিফাইনালে ওল্ড ট্রাফোর্ডে মার্টিন গাপটিলের থ্রো’য়ে রান-আউট হয়ে একরাশ হতাশা আর আক্ষেপে ডুব দিয়ে সেই যে প্যাভিলিয়নে ফিরলেন, আর আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক করলেন না মহেন্দ্র সিং ধোনি। চৌদ্দ মাসের বেশি সময় পর ফের ক্রিকেটে ফিরতে যাচ্ছেন ভারতের তারকা এই ক্রিকেটার।

এর মধ্যে এক বছরেরও বেশি সময় ধরে চলা সমস্ত জল্পনায় ইতি টেনে চলতি বছর ১৫ আগস্ট হঠাৎই আসমুদ্র-হিমাচলকে কাঁদিয়ে মাহি জানিয়ে দেন আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালটাই ছিল তার শেষ ম্যাচ। তবে আইপিএলে থাকছেন মাহি।

বরাবরের মতো এবারও থাকছেন চেন্নাই সুপার কিংসের নেতৃত্বে। সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টটির ত্রয়োদশ আসরের প্রথম ম্যাচেই শনিবার ধোনির দল মুখোমুখি হতে যাচ্ছে মুম্বাই ইন্ডিয়ানসের।
এতে ধোনির ক্রিকেট অনুরাগীদের অপেক্ষার অবসান হতে চলেছে। ৪৩৬ দিন পর আইপিএল’র মধ্যে দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছেন মাহি। ফের হেলিকপ্টার শট আছড়ে পড়বে গ্যালারিতে, ফের নিশ্চিত হারা ম্যাচ অজানা কোনো সমীকরণে উতরে দেবেন মাহি।

দীর্ঘ বিরতিতে ধোনি আরও তরতাজা, মানসিকভাবে দৃঢ় এবং প্রতিজ্ঞাবদ্ধ হয়েই ফিরবেন বলে দাবি সিএসকে কোচ স্টিফেন ফ্লেমিংয়ের, 'পরিস্থিতি ভিন্ন হলেও ধোনি আছেন ধোনিতেই। সে যথেষ্ট ফিট শারীরিক এবং মানসিকভাবে। ও দলের সঙ্গে দারুণ মিশে রয়েছে এবং একই সঙ্গে দৃঢ় প্রতিজ্ঞও বটে।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন