Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

এসএলসি দ্রুতই সিদ্ধান্ত জানাবে, প্রত্যাশা নিজামউদ্দিনের

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৬:৩২ পিএম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর বিশ্বাস কয়েকদিনের মধ্যেই শ্রীলঙ্কা পক্ষ থেকে চূড়ান্ত দিক নির্দেশনা পাবে তার বোর্ড। আজ (শনিবার) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে এমনটাই জানিয়েছেন তিনি।
তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি মাসেই শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল মুমিনুল হকের নেতৃত্বাধীন বাংলাদেশ দলের। কিন্তু সফরটির আগে স্বাস্থ্যবিধি সংক্রান্ত কঠিন শর্ত বেঁধে দেয় দেশটির সরকার। শর্তগুলোর মধ্যে ছিল ৩০ জনের বেশি নিয়ে সফর না করা, ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা, কোয়ারেন্টিনে থাকার সময় হোটেল কক্ষ থেকে বের না হওয়া এবং সফরে কোনো সাপোর্ট স্টাফ না নেয়া। এসব শর্ত মানতে বিসিবি রাজি না হওয়ায় সফরটি নিয়েই শঙ্কা দেয়া দেয়।
নিজামউদ্দিনের দেয়া তথ্য মতে বিসিবির সঙ্গে এই ব্যাপারে আলোচনা হয়েছে এসএলসির। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে কয়েকদিনের মধ্যে একটি সিদ্ধান্ত জানানো হবে।
বিসিবি প্রধান নির্বাহীর ভাষায়, 'ইতিমধ্যে বেশকিছু বিষয় শ্রীলঙ্কান বোর্ডের সাথে আমাদের আলোচনা হয়েছে আপনারা জানেন। আমাদের পক্ষ থেকে একটা বিবৃতি গিয়েছে,যেহেতু সফরের সময় ঘনিয়ে আসছিল। এরপর আর আলোচনা হয়নি। যতটুকু জেনেছি বা শ্রীলঙ্কান বোর্ড জানিয়েছে তা হল আমাদের বিষয়গুলো তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে ধরেছে এবং ইতিবাচক সভা হয়েছে। আমরা আশা করেছি আগামী দুই একদিনের মধ্যে তাদের কাছ থেকে দিক নির্দেশনা বা স্বাস্থ্যবিধি পাব।' নিজাম উদ্দিন আরো জানিয়েছেন, স্বাস্থ্যবিধির বিষয়ে সরকারের কাছ থেকে চূড়ান্ত দিক নির্দেশনার অপেক্ষায় আছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও। এরই মধ্যে নাকি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে তাদের আলোচনাও হয়েছে এই ব্যাপারে। তাই চূড়ান্তভাবে কিছু না জানা পর্যন্ত মন্তব্য করতে চাননি বিসিবি প্রধান নির্বাহী।
তিনি বলেন, 'আসলে এই বিষয়টি এই মুহূর্তে কোন মন্তব্য করাটা ঠিক হবেনা। তারা বলেছে যে আমাদের বিষয়গুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছে এবং তারা বলেছে ভালো একটা আলোচনা হয়েছে। এরপর এটার আউটকাম বা রিভাইস প্রোটোকল না পাওয়া পর্যন্ত এ বিষয়ে কোন মন্তব্য করা ঠিক হবে না।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন