Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

করোনা পজিটিভ যাত্রী বহনে এয়ার ইন্ডিয়াকে নিষেধাজ্ঞা আরোপ করলো দুবাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪৯ পিএম

করোনাভাইরাস পজিটিভ যাত্রীদের নিয়ে দুবাই যাওয়ার জন্য এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইটে নিষেধাজ্ঞা আরোপ করলো দুবাই সিভিল অ্যাভিয়েশন অথরিটি। এই বিমান পরিষেবা আগামী ২ অক্টোবর পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দুবাই। শুক্রবার দুবাই সরকারের একজন কর্মকর্তা জানান, গত কয়েক সপ্তাহে দু’বার কোভিড পজিটিভ যাত্রীদের নিয়ে গিয়েছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইট। তাই এমন সিদ্ধান্ত নিয়েছে দুবাই। -এ্যারাবিয়ান বিজনেস
ভারত থেকে যেসব যাত্রী সেখানে যাচ্ছেন, তাদের যাত্রার অন্তত ৯৬ ঘণ্টা আগে কোভিড পরীক্ষা করে অরিজিনাল কোভিড নেগেটিভ রিপোর্ট নিয়ে আসতে হবে, সংযুক্ত আরব আমিরাত সরকার এমনই নিয়মের কথা বললেন । তারপরেই তাদের যাত্রার অনুমতি দেওয়ার কথা বিমান কোম্পানিগুলোর। দুবাই সরকারের ওই কর্মকর্তা জানান, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের জয়পুর- দুবাই বিমানে করে গত ৪ সেপ্টেম্বর এক যাত্রী সেখান গিয়েছেন। তার কাছে ২ সেপ্টেম্বরের কোভিড পজিটিভ রিপোর্ট ছিল। সেরকমই আরও এক যাত্রীর কোভিড পজিটিভ রিপোর্ট সত্ত্বেও তাকে নিয়ে যাওয়া হয়েছে। সরকারের নির্দিষ্ট নির্দেশিকা থাকা সত্ত্বেও এই ভুল করেছে এয়ার ইন্ডিয়া। তিনি জানান, গত কয়েক সপ্তাহে দু’বার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস বিমানে ভারত থেকে কোভিড পজিটিভ রোগীদের নিয়ে আসা হয়েছে। এ ই ভুলের জন্যই ১৮ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত দুবাই সিভিল অ্যাভিয়েশন অথরিটি ভারত থেকে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সব বিমান পরিষেবা বরখাস্ত করেছে। এয়ার ইন্ডিয়া বলছে, যাত্রীদের সমস্যা কমাতে বেশি গুরুত্ব দিচ্ছে এয়ার ইন্ডিয়া।

তাই শুক্রবার ভারত থেকে যে চারটি বিমান দুবাইয়ে যাওয়ার কথা ছিল, সেগুলিকে শারজাতে নিয়ে যাওয়ার পরিকল্পনা নিয়েছে তারা। আপাতত দুবাই যাওয়ার বিমানগুলিকে শারজাতে নিয়ে যাওয়া হবে বলেই পরিকল্পনা করেছে তারা। শনিবার থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে আইপিএল। আবুধাবি, শারজা ছাড়াও দুবাইয়ে হবে এই টুর্নামেন্ট। আইপিএলের ছ’টি ফ্র্যাঞ্চাইজিই দুবাইয়ে রয়েছে। যদিও খেলার সুবাদে সব দলকেই এই তিনটি দেশে যাতায়াত করতে হবে। বিসিসিআইয়ের আবেদনে কোয়ারেন্টাইন নিয়মে অনেকটাই ছাড় দেওয়া হয়েছে। কিন্তু তার মধ্যেই এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইট বন্ধ করার সিদ্ধান্ত নিল দুবাই।



 

Show all comments
  • Bangladesh ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৭:২৩ পিএম says : 0
    Dubai doesn't have population, and it's not country yet. Dubai will take 50 million Indian Muslim to build UAE as a country. Maybe, India send some bad people. Ha..Ha..!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ