Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

আইপিএল কোন অধিনায়ক কত পারিশ্রমিক পাচ্ছেন?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৭:১২ পিএম

বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম সংস্করণ শুরু হচ্ছে আজ (শনিবার) রাতে। সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠছে এই টুর্নামেন্টের। গত ২৯ মার্চ যে টুর্নামেন্ট ভারতের মাটিতে শুরু হওয়ার কথা ছিল, প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে তা ৮ মাস পিছিয়ে আরব আমিরাতে মাঠে গড়াচ্ছে। করোনা আতঙ্কে এবার আইপিএলের খেলা দর্শকবিহীন স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে। মহামারী করোনা এবারের আইপিএল থেকে কেড়ে নিয়েছে জাঁকজমক উদ্ধোধনী অনুষ্ঠান। সাদামাটা আয়োজনেই শুরু হচ্ছে খেলা। এবার থাকছে না চিয়ারগার্লসও। তাই চার-ছক্কা মারার পর কিংবা কোনো উইকেটের পতন হলে চিয়ারগার্লসদের উদ্দাম নাচ দেখতে পাবেন না দর্শকরা।

এদিকে আইপিএলে কোন দলের অধিনায়ক কত টাকা পারিশ্রমিক পাচ্ছেন, তা প্রকাশ পেয়েছে। তালিকায় প্রথমেই আছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলির নাম। একবারও দলকে আইপিএল শিরোপা জেতাতে না পারলেও কোহলি পাচ্ছেন সর্বোচ্চ ১৭ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ১৯ কোটি টাকা)। চারবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা এবং তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পাচ্ছেন সমান ১৫ কোটি রুপি করে (বাংলাদেশি মুদ্রায় ১৭ কোটি টাকার বেশি)। রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভেন স্মিথ এবং সানরাইজার্স হায়দরাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার পাচ্ছেন সমান ১২ কোটি রুপি করে (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকা)। এছাড়া কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল ১১ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ১২ কোটি টাকা), কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দিনেশ কার্তিক ৭.৪ কোটি (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৮ কোটি টাকা) এবং দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আইয়ার পাচ্ছেন ৭.৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৬ কোটি টাকার ওপরে)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন