Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

দাওরায়ে হাদিস পরীক্ষা শুরু কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০২০, ৮:২৭ পিএম

দেশের কওমি মাদরাসাগুলোর দাওরায়ে হাদিস (তাকমীল) পরীক্ষা শুরু হবে আগামীকাল রোববার। আল হাইআতুল উলয়া লিল জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের অধীনে অনুষ্ঠিত এ পরীক্ষা শেষ হবে ২৯ সেপ্টেম্বর। সংস্থাটির চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুতে আগামীকাল পরীক্ষা শুরু হবে কিনা তা নিয়ে পরীক্ষার্থীদের সংশয় ছিল। তবে আজ শনিবার বিকেলে সংস্থাটির পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ ইসমাইল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরীক্ষার তারিখ ও সময় পরিবর্তন করা হয়নি।
শুক্রবার সন্ধ্যায় রাজধানীর গেন্ডারিয়ার আসগর আলী হাসপাতালে মারা যান আল্লামা আহমদ শফী। তার জানাজায় অংশ নিতে অনেক কওমি মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থী চট্টগ্রাম গিয়েছেন। তাদের দাবি ছিল পরীক্ষা একদিন পেছানোর। দাওরায়ে হাদিস (তাকমীল) পরীক্ষা ১০ বিষয়ের হবে। পরীক্ষা ৩ ঘণ্টা ব্যাপী অনুষ্ঠিত হয়। বর্তমানে ৬টি বোর্ডের অন্তর্ভূক্ত বাংলাদেশের সব কটি দাওরায়ে হাদিস কওমি মাদরাসা আল হাইআতুল উলয়া লিল জামি‘আতিল কওমিয়ার অধীনে পরীক্ষায় অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ