Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বাল্য বিয়ের দায়ে কনের বাবার অর্থদন্ড

আড়াইহাজার উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে খাদিজা আক্তার উর্মি (১৬) নামের এক স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করেলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি মো. উজ্জল হোসেন। গত শুক্রবার বিকালে উপজেলার হাইজাদী ইউনিয়নের সিংহদী কান্দা গ্রামে এই ঘটনা ঘটে। খাদিজা ওই গ্রামের মোমেন মিয়ার মেয়ে।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আঞ্জুমান আরা জানান, আমাদের নিকট খবর আসে স্কুল ছাত্রী সিংহদী কান্দা গ্রামের খাদিজা আক্তার উর্মির সাথে একই ইউনিয়নের তিলচন্দ্রী গ্রামের মৃত আহসান উল্লাহর ছেলে জুয়েল (২৫) এর সাথে বিয়ের আয়োজন চলছিল। পরে আমরা বিভিন্ন মাধ্যমে বিয়ে বন্ধ করতে বললেও তারা কর্ণপাত না করে ধূমধাম করে বিয়ের আয়োজন করেন।
একপর্যায়ে নির্বাহী ম্যাজিসেট্রট মো. উজ্জল হোসেন ঘটনাস্থলে গিয়ে বর-কনে ও তাদের অভিভাবকদের আটক করে নিয়ে আসেন। পরে ৫০ হাজার টাকা জরিমানা ও বিয়ে না হওয়ার শর্তে মুচলেকা দিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। এ সময় পুলিশের এসআই রুপন চন্দ্র সরকার উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ