Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মাহমুদউল্লাহ-মুস্তাফিজদের নিয়ে আজ থেকে স্কিল ক্যাম্প

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

অবশেষে আনুষ্ঠানিকভাবে জড়ো হচ্ছে বাংলাদেশ জাতীয় দল। শ্রীলঙ্কা সফর এখনো চ‚ড়ান্ত না হলেও প‚র্বপরিকল্পনা অনুযায়ী জাতীয় দলের স্কিল ক্যাম্প শুরু করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতকাল সেই ক্যাম্পের জন্য ২৭ সদস্যের স্কোয়াডও ঘোষণা করা হয়েছে। 

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে ২৭ সদস্যের যে প্রাথমিক দল প্রস্তুত করেছিলেন নির্বাচকরা, মূলত সেই দলের সদস্যদের নিয়েই শুরু হচ্ছে স্কিল ক্যাম্প। তরুণ অনেক ক্রিকেটারের সাথে দলে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমানও। যদিও দুই ক্রিকেটারই নিকট অতীতে বাংলাদেশের লাল বলের ক্রিকেট নিয়ে নির্বাচকদের ভাবনায় ব্রাত্য ছিলেন।

শ্রীলঙ্কা সফর আলোর মুখ দেখলে ২৭ সদস্যের স্কোয়াডকে ২০ সদস্যে কমিয়ে আনা হবে। সেখানেও রিয়াদ ও মুস্তাফিজের অন্তর্ভুক্তির জোর সম্ভাবনা রয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে ১৭ সদস্যের চ‚ড়ান্ত দল ঘোষণা করা হবে, বাকি ৩ ক্রিকেটার ফিরে আসবেন দেশে- এমনটিই জানিয়েছিলেন নির্বাচকরা। বর্তমানে প্রাথমিক স্কোয়াডে থাকা ২৭ জন ক্রিকেটারের ভিসা প্রক্রিয়ার কাজ ইতোমধ্যে শেষ করেছে বিসিবি।

হোম অব ক্রিকেট খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্কিল ক্যাম্পটি আজ থেকে শুরু হয়ে চলবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিদিন দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মোট ৬ দিনের অনুশীলনের মাঝে ২৫ সেপ্টেম্বর বিশ্রাম পাবে ক্রিকেটাররা। করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে ক্রিকেটাররা স্বাস্থ্যবিধি মেনে চলবেন, থাকবেন বায়ো-সেফটি বাবলে।


স্কিল ক্যাম্পের স্কোয়াড
মুমিনুল হক, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, মোহাম্মদ আল আমিন হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, শফিউল ইসলাম, ইয়াসির আলী চৌধুরী, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হসেন সৈকত, হাসান মাহমুদ, সাফ উদ্দিন ও সাইফ হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্কিল-ক্যাম্প
আরও পড়ুন